ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় উত্তর-পূর্ব ভারতের প্রথম আরবান হাটের উদ্বোধন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
আগরতলায় উত্তর-পূর্ব ভারতের প্রথম আরবান হাটের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: উত্তর-পূর্ব ভারতের প্রথম আরবান হাটের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে শুক্রবার (১ জানুয়ারি)। স্থানীয় সময় সন্ধ্যায় পাশাপাশি পূর্বাশার নবনির্মিত ভবনের দ্বার উন্মুক্ত করা হয়।

উদ্বোধন করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিল্প ও বাণিজ্য মন্ত্রী তপন চক্রবর্তী, আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা হস্ততাঁত ও হস্তকারু এবং রেশম শিল্প দপ্তরের অধিকর্তা টি কে চাকমাসহ অন্যরা।

ফলক উন্মোচনের পর মুখ্যমন্ত্রীসহ সবাই হাট চত্বর ঘুরে দেখেন। পরে মুখ্যমন্ত্রী মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, সরকার রাজ্যে শিল্প স্থাপনের চেষ্টা করছে। তবে ত্রিপুরায় বড় শিল্প স্থাপন করতে সময় লাগবে। তাই রাজ্যে হস্ততাঁত ও হস্তকারু এবং কুটিরশিল্প প্রধান ভিত্তি। রাজ্য সরকার এ শিল্পের আরও প্রসার ঘটাতে চায় বলেও মত ব্যাক্ত করেন।

আরবান হাটে ত্রিপুরা রাজ্যের হস্ততাঁত ও হস্তকারু শিল্পে উৎপাদিত সামগ্রী সারা বছর পাওয়া যাবে। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৩ কোটি ৮৪ লাখ ভারতীয় রুপি (১ রুপি সমান ১. ২০ টাকা)।

আর পূর্বাশার নতুন ভবন নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ৪১ লাখ ভারতীয় রুপি।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa