ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় বর্ডার হাট স্থাপনের পরিকল্পনা

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
ত্রিপুরায় বর্ডার হাট স্থাপনের পরিকল্পনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ভারতের ত্রিপুরা রাজ্যের ধলাই জেলার কমলপুর মহকুমায় ভারত-বাংলাদেশ সীমান্তে তৃতীয় বর্ডার হাট স্থাপনের পরিকল্পনা চলছে। শনিবার (০১ জানুয়ারি) ত্রিপুরার ধলাই জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা যায়।



হাট স্থাপনের লক্ষ্যে ত্রিপুরা সরকারের পক্ষ থেকে ধলাই জেলার সহকারী জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি বাংলাদেশ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে বর্ডার হাটের জায়গা নির্ধারণ করবে।

ওই কমিটি গত সেপ্টেম্বর মাসে বাংলাদেশের মৌলভীবাজারের ডেপুটি কমিশনারকে চিঠি পাঠিয়েছে। চিঠিতে ধলাই জেলার বর্ডার হাট স্থাপনের বিষয়ে উভয় দেশের প্রতিনিধিদের নিয়ে যৌথ বৈঠকের স্থান ও সময় নির্ধারণের জন্য আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে ধলাই জেলার জেলা প্রশাসক সঞ্জীব রাঠোর বলেন, উভয়-দেশ বৈঠক করে খুব শিগগিরই এই বর্ডার হাট স্থাপনের কাজ বাস্তবায়ন করা হবে।

২০১৫ সালেই ত্রিপুরা রাজ্যের দক্ষিণ ও সিপাহীজলা জেলার বাংলাদেশ সীমান্তে চালু হয়েছে দুইটি বর্ডার হাট। যা উভয় দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছে। বিষটি মাথায় রেখেই তৃতীয় বর্ডার হাট স্থাপনে আগ্রহ দেখিয়েছে উভয় দেশ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa