ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বন্ধন ব্যাংক নিয়ে ত্রিপুরার বাণিজ্যমন্ত্রীর বিরূপ মন্তব্য

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
বন্ধন ব্যাংক নিয়ে ত্রিপুরার বাণিজ্যমন্ত্রীর বিরূপ মন্তব্য ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ভারতের কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনপ্রাপ্ত বন্ধন ব্যাংক সম্পর্কে ত্রিপুরার শিল্প ও বাণিজ্য মন্ত্রীর বিরূপ মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় উঠেছে।

ত্রিপুরা গ্রামীণ ব্যাংকের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (২১ ডিসেম্বর) আগরতলায় এক মেগা ঋণ প্রদান শিবিরের আয়োজন করা হয়।



রাজধানীর মুক্তধারা অডিটোরিয়ামে আয়োজিত এ মেগা ঋণ প্রদান শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরার শিল্প ও বাণিজ্য মন্ত্রী তপন চক্রবর্তী।

তপন চক্রবর্তী বলেন, মানুষ আগে চিটফান্ডে টাকা রেখে নিঃস্ব হয়েছেন, এখন তা বন্ধ হয়েছে। এখন বন্ধন ব্যাংক চালু হয়েছে এবং এর প্রতি গ্রামের মানুষ খুব আগ্রহী। মহাজনি ব্যবসার মতো বন্ধন ব্যাংকে গেলেই টাকা পাওয়া যায়। তারা চড়া হারে ২৪ শতাংশ সুদ নিচ্ছে।

ভারত সরকার তাদের ব্যবসা করার অনুমতি দিলেও মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রীর এ মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছে। বন্ধন ব্যাংকের পক্ষ থেকে মঙ্গলবার (২২ ডিসেম্বর) জানানো হয়েছে, ইতোমধ্যে মন্ত্রী তপন চক্রবর্তীর এ মন্তব্যের কারণ জানতে চাওয়া হয়েছে। পাশাপাশি তাদের তরফে জানানো হয়েছে ২৪ শতাংশ সুদ নেওয়া হয় না।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।