ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার তেলিয়ামুড়ায় চলছে ১২ ঘণ্টার বন্‌ধ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
ত্রিপুরার তেলিয়ামুড়ায় চলছে ১২ ঘণ্টার বন্‌ধ

আগরতলা: শিশু মৃত্যুর ঘটনা কেন্দ্র করে তেলিয়ামুড়া ব্লক কংগ্রেসের ডাকে সোমবার (২১ ডিসেম্বর) ত্রিপুরার খোয়াই জেলার অন্তর্গত তেলিয়ামুড়া মহকুমায় চলছে ১২ ঘণ্টার বন্‌ধ।

শুক্রবার (১৮ ডিসেম্বর) দিনগত রাত ৩টায় তেলিয়ামুড়া হাসপাতালে দেড় মাসের এক শিশুর মৃত্যু হয় কর্তব্যরত ডাক্তারের গাফিলতিতে।



এ ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে তেলিয়ামুড়া। সাধারণ মানুষ ও ব্লক কংগ্রেসের কর্মীরা বিক্ষোভ দেখায়। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ করে। এ ঘটনার প্রতিবাদ ও অভিযুক্ত ডাক্তারের শাস্তি দাবিতে ব্লক কংগ্রেস ১২ ঘণ্টার বন্‌ধ ডাক দেয়।

এদিন সকাল ৬টা থেকে বন্‌ধ শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বন্‌ধের জন্য এদিন সকালে মহকুমার বিভিন্ন বাজারের দোকানপাট প্রায় খোলেনি। রাস্তাঘাটে মানুষজনও কম। যানবাহনও চলছে না।

তবে এই বনধের আওতার বাইরে রাখা হয়েছে ৪৪ নম্বর জাতীয় সড়ক ও সব জরুরি পরিষেবা। ফলে জাতীয় সড়ক দিয়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে শাসক সিপিআই (এম) এই বন্‌ধের বিরোধিতা করছে। তাই মহকুমার কিছু কিছু এলাকায় দলের কর্মী-সমর্থকরা স্বাভাবিক পরিষেবা বহাল রাখার চেষ্টা করছে।  

মহকুমায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাস্তায় প্রচুর সংখ্যক পুলিশ ও ত্রিপুরা স্টেট রাইফেলস বাহিনীর (টিএসআর) সদস্য নামানো হয়েছে।

তবে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।