ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার স্থানীয় সরকার নির্বাচনের প্রস্তুতি চ‍ূড়ান্ত

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
ত্রিপুরার স্থানীয় সরকার নির্বাচনের প্রস্তুতি চ‍ূড়ান্ত

আগরতলা: ত্রিপুরার স্থানীয় সরকার নির্বাচনকে ঘিরে প্রশাসনিক সকল প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে।   বুধবার (০৯ ডিসেম্বর) ত্রিপুরার পুর ও নগর নির্বাচন অনুষ্ঠিত হবে।



সোমবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যায় মহাকরণের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতির বিষয়ে নানা তথ্য সাংবাদিকদের সামনে তোলে ধরেন রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা জি কামেশ্বর রাও।

মুখ্য নির্বাচনী কর্মকর্তা ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ত্রিপুরা পুলিশের আইন-শৃঙ্খলা শাখার আইজি অনুরাগ ধ্যানকর ও রাজ্য নির্বাচন দফতরের সচিব তমাল মজুমদার।

তিনি বলেন, রাজ্যের পুর ও নগর নির্বাচনে মোট ২৯১টি আসনের জন্য প্রার্থী রয়েছেন ৮৮৬ জন, এর মধ্যে নারী প্রার্থী ৪২৯জন।

অপরদিকে ভোটগ্রহণ কেন্দ্র খোলা হয়েছে ৬৫৭টি। আগরতলা পুরনিগমের ৪৯ ওয়ার্ডের জন্য মোট ভোটগ্রহন কেন্দ্র খোলা হয়েছে ৩৮৯টি। মোট ভোট গণনা কেন্দ্র খোলা হয়েছে ১৮টি।

ত্রিপুরা পুলিশের আইন-শৃঙ্খলা শাখার আইজি অনুরাগ ধ্যানকর জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ করতে সারা রাজ্যে ১৫কোম্পনি সি আর পি এফ বাহিনী, ২ হাজার ৫৮০জন টিএসআর, ১ হাজার ৬৫৭ জন ত্রিপুরা পুলিশ, ২৮৫জন হোমগার্ড এবং ১৬০জন ফরেষ্টগার্ড নিয়োগ করা হয়েছে।

সব মিলিয়ে এখন স্থানীয় সরকার নির্বাচনের জন্য চ‍ূড়ান্ত প্রস্তুত ত্রিপুরা।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।