ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় পাঁচ দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
কলকাতায় পাঁচ দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচি

কলকাতা: বিজয় দিবস উদযাপনে পাঁচ দিনব্যাপী কর্মসূচি নিয়েছে কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশন। বিভিন্ন অনুষ্ঠানমালা চলবে।



এতদিন কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশন প্রাঙ্গণেই বিজয় দিবসের অনুষ্ঠান সম্পন্ন হয়ে আসছে। এবারই প্রথম কমিশন কার্যালয়ের বাইরে বৃহৎ পরিসরে নেতাজী ইনডোর স্টেডিয়ামে ১৫ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর বিজয় দিবস উদযাপিত হতে যাচ্ছে।

ভারতের সব থেকে বড় ও ব্যস্ততম ইনডোর স্টেডিয়ামে বিজয় দিবস উদযাপনের পরিকল্পনার পিছনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উৎসাহ রয়েছে বলে জান‍া গেছে।

নেতাজী ইনডোর স্টেডিয়ামে আয়োজনের ফলে কলকাতার সাধারণ মানুষ বিজয় দিবসের কর্মসূচি উপভোগ করতে পারবেন। এ উদ্যোগের ফলে বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও শিল্প-সাহিত্য সম্পর্কে কলকাতাসহ পশ্চিমবঙ্গের মানুষের আগ্রহ বাড়বে। এর ফলে দু’দেশের মানুষদের মধ্যে সাংস্কৃতিক আদান-প্রদান বৃদ্ধি পাবে বলেও আশা করছেন সংশ্লিষ্টরা।

পাঁচ দিনের আয়োজনে রয়েছে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। নজরুল সঙ্গীত, বাউল গান ও কবিগুরুর গানের সঙ্গে থাকছে আধুনিক গান। জনপ্রিয় ব্যান্ড দল ও শিল্পীরা অনুষ্ঠানে গান পরিবেশন করবেন।

এছাড়াও রয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী ঢাকাই জামদানি, রাজশাহী সিল্ক ও টাঙ্গাইলের তাঁতের শাড়ির, হস্তশিল্প, সিরামিক ও মেলামাইনের পণ্যের প্রদর্শনী। ।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।