ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

নতুন সরকার গঠন নিয়ে মমতা-প্রণব বৈঠক

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৭ ঘণ্টা, মে ১৫, ২০১১
নতুন সরকার গঠন নিয়ে মমতা-প্রণব বৈঠক

কলকাতা: পশ্চিমবঙ্গে তৃণমূল ও কংগ্রেস জোট সরকারের রূপরেখা ঠিক করতে শনিবার রাতে বৈঠক করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জি।

বৈঠকটি হয় প্রণব মুখার্জির কলকাতার ঢাকুরিয়ার বাসভবনে।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় নতুন সরকারে অংশগ্রহণ নিয়ে তার সঙ্গে একপ্রস্থ বৈঠক করেন প্রদেশ কংগ্রেস সভাপতি মানস ভূঁইয়া ও দিল্লির হাইকমান্ড থেকে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা শাকিল আহমেদ।

এরপরই কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী মুকল রায়, সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়, সাংসদ শুভেন্দু অধিকারি ও বিধায়ক অরূপ বিশ্বাকে নিয়ে মমতা ব্যানার্জি ঢাকুরিয়া আসেন রাত ৯টায়।

মমতার আসার খবরে ভিড় লেগে যায় প্রণব মুখার্জির বাসভবনের সামনে। কিছুটা বাধ্য হয়েই মমতা গাড়ি থেকে আগেই নেমে পড়েন। অনেকেই তার সঙ্গে হাত মেলান।

প্রণব মুখার্জি তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। এরপর তারা একান্তে বৈঠক করেন।

বৈঠক চলে ৪৫ মিনিট। এদিনের বৈঠকে মমতা তার নতুন মন্ত্রীসভায় শপথ গ্রহণ অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী মনমোহন সিং ও ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী যেন উপস্থিত থাকেন সে ইচ্ছা প্রকাশ করেন।

বৈঠকে মন্ত্রীসভায় কংগ্রেসের অংশগ্রহণ, দফতর বণ্টন নিয়ে কথা হয়। আলোচনা হয় বিধান পরিষদ গঠনের।

বৈঠক শেষে মমতা বলেন, ‘রোববার বিমানে আমি প্রণবদার সঙ্গে দিল্লি যাচ্ছি প্রধানমন্ত্রী ও সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানাতে। ওনারা চাইলে শপথ গ্রহণ অনুষ্ঠান এগিয়েও আনা হতে পারে। আমার ইচ্ছা শুক্রবার করা কারণ ওদিনটি জুম্মাবার ভালো দিন।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, মে ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa