ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী ৫ সহিংস ঘটনায় নিহত ১

আনোয়ারুল করিম ও রক্তিম দাশ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মে ১৩, ২০১১

কলকাতা থেকে: পশ্চিমবঙ্গে নির্বাচনের ফল প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হয়েছে সহিংসতা। সন্ধ্যা পর্যন্ত ৫টি ঘটনায় অন্তত এক জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়াও ওই ঘটনাগুলোতে কয়েকজন আহত হয়েছেন।

হুগলির নানুরে বোমা বিস্ফোরণে একজনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের ঘটনা নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। নিহত ব্যক্তি তৃণমূল কর্মী। সিপিএমের কর্মীরা তার ওপর বোমা বিস্ফোরণ করে বলে জানা যায়।
তবে সিপিএম বলছে, ওই ব্যক্তি নিজেদের বোমা বহনের সময়ই বিস্ফোরিত হয়ে মারা গেছেন।

এদিকে যাদবপুরের বাঘাযতীনে সিপিএমের ২ নম্বর শাখা কমিটির সম্পাদক পলাশ নাগ তার বাড়ির সামনে সন্ত্রাসীদের হামলার শিকার হন। তার স্ত্রীর সামনে তৃণমূলের কর্মীরা তাকে বেধড়ক মারধর করে। তাকে পার্শ্ববর্তী বাঘাযতীন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া নির্বাচনের ফল প্রকাশের পর বিকেলের দিকে সিঙ্গুরে টাটার ন্যানো গাড়ির কারখানার পাঁচিল ও গেট ভেঙ্গে তৃণমূল কর্মীরা কারখানার দখল নিতে গেলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনাতেও কয়েকজন আহত হয়েছেন।

অন্যদিকে, হুগলির মঙ্গলকোটে পোস্টাল ব্যালটের ১২৭ ভোটে সিপিএম প্রার্থীর জয়কে কেন্দ্র করে গণনা কেন্দ্রের বাইরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতেও কয়েকজন আহত হয়েছেন বলে স্থানীয় প্রশাসন সূত্র জানায়।
এ কেন্দ্রটির ফলাফল চ্যালেঞ্জ করে আদালতে যাওয়ার কথা ভাবছে তৃণমূল নেতৃত্ব।

নদীয়ার কৃষ্ণগঞ্জে তৃণমূল নেতাকর্মীরা সিপিএম সমর্থকের বাড়ি ভাঙচুর করেছে বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১০৭ঘণ্টা, মে ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa