ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

সরকার গঠনের দাবি নিয়ে রাজ্যপালের কাছে মমতা

আনোয়ারুল করিম, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মে ১৩, ২০১১
সরকার গঠনের দাবি নিয়ে রাজ্যপালের কাছে মমতা

ডালহৌসি (কলকাতা) থেকে: রাজ্যের সরকার গঠনের দাবি নিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল এম কে নারায়ণনের কাছে গেছেন তৃণমূল কংগ্রেস (টিএমসি) নেত্রী মমতা ব্যানার্জি। স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ছয়টার দিকে তিনি কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে যান।



কালীঘাটের বাড়ির সরু গলি থেকে মমতার জিপ বের হতে আধাঘণ্টার মতো সময় লেগে যায়। সাড়ে ছয়টার (বাংলাদেশ সময় পৌনে সাতটা) দিকে তিনি রাজভবনে প্রবেশ করেন।

মমতা ব্যানার্জির সঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতা মুকুল রায় ও পার্থ চট্টোপাধ্যায়সহ জোটের অন্য নেতারা রাজভবনে যান।

রাজভবনের ফটকে এসে পৌঁছালে মমতা ব্যানার্জি হঠাৎই গাড়ি থেকে নেমে যান। উপস্থিত সমর্থক ও সাংবাদিকদের তিনি হাত নেড়ে শুভেচ্ছা জানান। পরে হেঁটেই তিনি রাজভবনে প্রবেশ করেন।    

তৃণমূল জোটের কয়েকজন নেতা বাংলানিউজকে জানান, রাজ্যপালের সঙ্গে দেখা করে মমতা রাজ্যের নির্বাচনের কথা জানাবেন। সেইসঙ্গে বেসরকারিভাবে তার দল ও জোট সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় সরকার গঠনের দাবি জানাবেন।

প্রসঙ্গত, কলকাতার ডালহৌসি এলাকায় রাজ্যপালের সরকারি বাসভবন ‘রাজভবন’ অবস্থিত। রাজ্য সম্পর্কিত বিষয়ে তিনি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি। তার দায়িত্বেই নতুন সরকারের শপথ করানো হয়।

ধারণা করা হচ্ছে, আগামী ১৮ মে মমতার নেতৃত্বে নতুন সরকার শপথ গ্রহণ করতে পারে।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa