ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তৃণমূল কংগ্রেসের আয়ের হিসাব চাইলো সিবিআই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫
তৃণমূল কংগ্রেসের আয়ের হিসাব চাইলো সিবিআই

কলকাতা: তৃণমূল কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’ পত্রিকার আয়ের হিসাব চেয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)।

সোমবার (০৯ মার্চ) বিকেলে ই-মেইলের মাধ্যমে সিবিআই তৃণমূল রাজ্যসভার সংসদ সদস্য মুকুল রায়ের কাছে এ তথ্য জানতে চায়।



মুকুল রায় জবাবে বর্তমানে দলের কোনো পদে নেই বলে এই হিসাব দেওয়া তার পক্ষে দেওয়া সম্ভব নয় বলে জানান।

সূত্র জান‍ায়, চিঠিতে সাধারণ সম্পাদককে উল্লেখ করে এ প্রশ্ন করা হয়েছিল। এতে ২০১০ সাল থেকে ২০১৪ সালের আয়-ব্যয়ের হিসাব জানতে চাওয়া হয়েছে। এই সময়ের মধ্যে দলের কোষাগারে জমা পড়া অনুদান, দলের মুখপত্রের বিজ্ঞাপন ইত্যাদি সবই রয়েছে।

প্রসঙ্গত, দলের সমস্ত পদ থেকে অপসারণ করার পরে বর্তমানে মুকুল রায় কেবল নির্বাচিত রাজ্যসভার সংসদ সদস্য। সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন সুব্রত বক্সী।

মমতা ব্যানার্জি আগেই জানিয়েছিলেন, তার আঁকা ছবি তিনি দলের মুখপত্র ‘জাগো বাংলা’ পত্রিকাকে দান করেছেন। মনে করা হচ্ছে, সেই ছবি বিক্রির প্রসঙ্গেও জানতে চাইতে পারে সিবিআই।

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের পরেই এই চিঠি সারদা আর্থিক কেলেঙ্কারি নিয়ে তৃণমূল কংগ্রেসকে আরও অস্বস্তি ফেলতে পারে বলে ধারণা করছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল।

বাংলাদেশ সময়: ০৮১৮ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।