ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় হাসপাতালে ঠাঁই মিলছে না সোয়াইন ফ্লু আক্রান্তদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
কলকাতায় হাসপাতালে ঠাঁই মিলছে না সোয়াইন ফ্লু আক্রান্তদের

কলকাতা: সোয়াইন ফ্লু আক্রান্ত রোগীদের ভর্তি নিতে চাইছে না বেলভিউ, প্যারামাউন্টসহ কলকাতার বেশ কিছু নামি বেসরকারি হাসপাতাল।

রোগীদের অভিযোগ, বেসরকারি হাসপাতাতে সোয়াইন ফ্লু আক্রান্ত রোগী ভর্তি হতে গেলেই তাকে সরকারি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হচ্ছে।


অন্যদিকে কলকাতায় বেসরকারি হিস‍াব মতে ৩৬ জন রোগীর সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হওয়ার খবর এসেছে।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে সমস্ত হাসপাতালকে আলাদা বিভাগ গঠনের জন্য নির্দেশ দেওয়া হলেও বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল সোয়াইন ফ্লু’র চিকিৎসা করতে চাইছে না বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের স্বাস্থ্য কর্মকর্তা বিশ্বরঞ্জন শতপথী।

অন্যদিকে পশ্চিমবঙ্গের সমস্ত চিকিৎসককে সোয়াইন ফ্লু আক্রান্ত রোগীর সন্ধান পেলেই সরকারি পরীক্ষাগারে অবহিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের অন্য রাজ্যগুলিতেও সোয়াইন ফ্লু মারাক্তক আকার ধারণ করেছে। রাজস্থানে সোয়াইন ফ্লু-তে আক্রান্তে সংখ্যা সবথেকে বেশি। রাজস্থানে ২ হাজার ৫শ’ ৬৮ জন সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৬৫ জনের।

গুজরাটে ১ হাজার ৬শ’ ৭৪ জন আক্রান্তের মধ্যে ১শ’ ৪৪ জন মারা গেছেন।

এছাড়া দিল্লিতে ৬, তেলেঙ্গানায় ৪৬, মহারাষ্ট্রে ৫৮, তামিলনাড়ুতে ৮ ও মধ্যপ্রদেশে ৭৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি , ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।