ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতজুড়ে মুক্তি পেলো বিগ বি’র ‘শামিতাভ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
ভারতজুড়ে মুক্তি পেলো বিগ বি’র ‘শামিতাভ’ অমিতাভ বচ্চন

কলকাতা:  অনেকদিন বাদে অমিতাভ বচ্চনের অভিনয় দেখার সুযোগ পেতে যাচ্ছেন তার ভক্তরা। কলকাতার সঙ্গে একযোগে সারা ভারতে মুক্তি পেয়েছে বিগ বি অভিনীত চলচ্চিত্র ‘শামিতাভ’।



শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) চলচ্চিত্রটি মুক্তি পেলো, যা নিয়ে দর্শকদের মধ্যে যথেষ্ট উৎসাহের সৃষ্টি হয়েছে।

সম্প্রতি, ‘শামিতাভ’ চলচ্চিত্র নিয়ে কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিগ বি। দীর্ঘ অবসরের পর আবার চলচ্চিত্রে সমহিমায় হাজির হলেন তিনি।

এই চলচ্চিত্রে অভিনয় করেছেন দক্ষিণ ভারতের প্রখ্যাত অভিনেতা ধানুস। ধানুস অভিনেতা কমল হাসানের জামাতা।

এই চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে কমল হাসান কন্যা অক্ষরা হাসানেরও। ইতোমধ্যে, ধানুস মুম্বাই চলচ্চিত্রে অন্যতম শক্তিশালী অভিনেতা হিসেবে পরিচিতি পেয়েছেন।

এই চলচ্চিত্রে তিনি একজন অভিনেতা হওয়ার স্বপ্ন দেখা যুবকের ভূমিকায় অভিনয় করেছেন; যে যুবকের কথা বলার ক্ষেত্রে শারীরিক অসুবিধা আছে। মুম্বাইয়ে এসে এই শারীরিক সমস্যার জন্য তাকে স্বপ্নের আকাশে ওড়ার আগেই থমকে যেতে হয়।

অক্ষরার সঙ্গে পরিচয় হওয়ার পর ধানুস তার স্বপ্নের আকাশে ওড়ার জন্য নতুন ডানার সন্ধান পান। তিনি এমন একজন মানুষের খোঁজ করেন, যে তার হয়ে কণ্ঠ দিতে পারবেন। এখানেই আবির্ভূত হন অমিতাভ সিনহা অর্থাৎ অমিতাভ বচ্চন।

গল্প গড়ায় অন্যপথে। বিভিন্ন চরিত্রের মধ্যে নানা রকম রসায়ন জমে উঠতে থাকে। এই নিয়েই গল্প 'শামিতাভ'।

অভিনয়ের ক্ষেত্রে অমিতাভ বচ্চনের যে কোনো প্রশংসাই কম। ধানুস আরো একবার প্রমাণ করলেন তিনি কত বড় মাপের অভিনেতা। প্রথম ছবির নিরিখে অক্ষরা অনেক সাবলীল।

পরিচালনার ক্ষেত্রে আর বাল্কি তার আগের চলচ্চিত্রগুলোর মতোই দর্শকের মনে ছাপ ফেলতে পারবেন বলে মনে হচ্ছে। সংলাপ চলচ্চিত্রটিকে অন্যমাত্রা দিয়েছে।

গৌরি পাণ্ডে, হোপ প্রোডাকশন, ইরোস এন্টারটেইনমেন্টের সঙ্গে এই ছবিতে প্রযোজনা করেছেন অভিষেক বচ্চন।

নাটক এবং কমেডিধর্মী এই চলচ্চিত্রটি ভারত জুড়ে যথেষ্ট সাড়া ফেলবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ফ্রেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।