ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের প্রথম দফার নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন ৩৬৪ জন প্রার্থী

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১

কলকাতা: রাজ্যের আসন্ন বিধানসভার প্রথম দফার নির্বাচনের জন্য ৩৬৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। নির্বাচন কমিশন (ইসি) সূত্রে একথা জানাগেছে।



শনিবার ইসির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘৩৬৪ জন প্রার্থীর মধ্যে রাজ্যের শাসকদল বামফ্রন্টের পক্ষ থেকে সিপিএম-এর ৩২, সিপিআই-এর ২, ফরওর্য়াড ব্লকের ১০ ও আরএসপির ৯ জন মনোনয়ন পত্র জামা দিয়েছেন।

অন্যদিকে বিরোধী দলের পক্ষ থেকে তৃণমুল ২৬, বিজেপি ৪৯, এনসিপি ১, বিএসপি ৩৮ ও অসংগঠিত ও নির্দলীয় মিলিয়ে ১০৭টি মনোনয়ন জমা পড়েছে। ’

পাশাপাশি দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দফার মনোনয়নপত্র ও জমা পড়েছে বলে ইসি জানিয়েছে।

রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক সুনীল গুপ্তা জানিয়েছেন, ইসির নির্দেশে ভোটে ব্যবহৃত বৈদ্যুতিক ভোটযন্ত্রের সবকটি রাজনৈতিক দলের প্রার্থীদের সামনে ইসিএল সংস্থার ইঞ্জিনিয়াররা পরীক্ষা করেছেন। যন্ত্রগুলো বুথে পাঠানোর আগে আরও একবার পরীক্ষা করা হবে। খারাপ থাকালে তখনই তা বদলে ফেরা হবে।

গত নির্বাচনে বৈদ্যুতিক ভোটযন্ত্র নিয়ে ব্যাপক অভিযোগ ওঠায় এবার প্রথম থেকেই সতর্ক ইসি। তাই এবার প্রতিটি বুথের জন্য ২০ শতাংশ বাড়তি ব্যাটারি ও ভোটযন্ত্র রাখছে ইসি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa