ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ রাষ্ট্রপতির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
মমতাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ রাষ্ট্রপতির রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

সোমবার (২২ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠীর আমন্ত্রণে কলকাতার রাজভবনে অনুষ্ঠিত এক নৈশভোজে রাষ্ট্রপতি এ আমন্ত্রণ জানান।



নৈশভোজে উপস্থিত ছিলেন পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, মুখ্য সচিব সঞ্চয় মিত্র, স্বরাষ্ট্র সচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়, দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলি, কলকাতায় বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত জকি আহাদসহ আরও অনেকে।

সোমবার রাতে ‘এক সাগর রক্তের বিনিময়ে’ গানটির গীতিকার গোবিন্দ হালদারকে হাসপাতালে দেখতে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

গোবিন্দ হালদার প্রসঙ্গে রাষ্ট্রপতি বলেন, গোবিন্দ হালদার বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেরণা। মুক্তিযুদ্ধের সময় বাঙালির বুকে আগুন ধরিয়েছিলেন তিনি। ‌

এ সময় রাষ্ট্রপতি তার দ্রুত সুস্থতা কামনা করেন এবং গোবিন্দ হালদ‍ারের পরিবার ও চিকিৎসকদের সবরকম সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রপতি।

সোমবার দুপুরে রাষ্ট্রপতি আব্দুল হামিদ দিল্লি থকে কলকাতায় পৌঁছান। মঙ্গলবার (২৩ ডিসেম্বর) তিনি শান্তিনিকেতন পরিদর্শে যাবেন বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ২৩ ডিসেম্বর , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa