ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় বিএসএফ ও বিজেপির কমান্ডার লেভেল বৈঠক শুরু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
আগরতলায় বিএসএফ ও বিজেপির কমান্ডার লেভেল বৈঠক শুরু 

আগরতলা(ত্রিপুরা): ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ এবং বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রিজিওন কমান্ডারদের লেভেল বর্ডার কনফারেন্স শুরু হয়েছে আগরতলায়।  

বুধবার (৭ ডিসেম্বর) রাজধানী আগরতলার শালবাগান এলাকার বিএসএফর ত্রিপুরা ফ্রন্টিয়া অফিসে এ অনুষ্ঠান শুরু হয়েছে।

 

বৈঠকে বিজিবির তরফে উপস্থিত রয়েছেন সাউথ ইস্ট রিজিয়ন চট্টগ্রাম রিজিনের কমান্ডার এডিজি তানভীর গণি চৌধুরী, নর্থ ইস্ট রিজিয়নের এডিজি মোহাম্মদ শহীদুল ইসলাম এবং অন্যান্য ১১ জন আধিকারিক।

ভারতের পক্ষে বিএসএফ প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ারের আইজি সুমিত শরণ, বিএসএফর মেঘালয় ফ্রন্টিয়ারের আই জি ইন্দ্রজিৎ সিং রানা, আই জি বিনয় কুমার ঝা, এম অ্যান্ড সি ফ্রন্টিয়ার অন্যান্য ০৯ জন প্রতিনিধি।

এ বৈঠকে সীমান্ত ব্যবস্থাপনার জন্য পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। যার মধ্যে রয়েছে আন্ত:সীমান্ত অপরাধের বিরুদ্ধে যৌথ প্রচেষ্টা, অবৈধ আন্ত:সীমান্ত চলাচল রোধের ব্যবস্থা এবং মাদক, মাদকদ্রব্য ইত্যাদি চোরাচালান রোধে প্রচেষ্টা। সমন্বিত বর্ডার ম্যানেজমেন্ট প্ল্যান নিয়েও আলোচনা করা হবে যার মধ্যে রয়েছে সমন্বিত টহল, মূল্যবান তথ্যের আদান-প্রদান এবং সব স্তরে মিটিংয়ের বৃদ্ধি। খেলা, খেলাধুলা ইত্যাদির মতো অন্যান্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা যা উভয় দেশের বাহিনীর মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যেতে পারে তা নিয়েও আলোচনা করা হবে। যা অবশ্যই উভয় পক্ষের সীমান্ত জনগণের মধ্যে বিশ্বাস ও আস্থা জাগিয়ে তুলবে।

বিজিবি বাংলাদেশের প্রতিনিধি দলটি এদিন আখাউড়ার সীমান্ত দিয়ে ত্রিপুরায় প্রবেশ করেন। সীমান্তে তাদেরকে বিএসএফের তরফে অভ্যর্থনা জানানো হয়। বিএসএফের তরফে প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa