ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

আইআইইউসি’র কুরআনিক সাইন্স বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আইআইইউসি’র কুরআনিক সাইন্স বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর কুরআনিক সাইন্স অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।  

সম্প্রতি নগরে জিইসি মোড়ে একটি রেস্টুরেন্টে বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এ ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

কুরআনিক সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মোহাম্মদ হারুনর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মছরুরুল মওলা ও বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন হাফিজ, রেজিস্ট্রার এ এফ এম  আখতারুজ্জামান কায়সার, শরীয়াহ ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. মোস্তফা কামিল মাদানি, আইআইইউসির CGED এর অধ্যাপক ড. বিএম মফিজুর রহমান আল-আজহারি, সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রশিদ জাহিদ এবং আইআইইউসির দাওয়া অ্যান্ড ইসলামিক স্ট্যাডিজ বিভাগের চেয়ারম্যান আ ফ ম নুরুজ্জামান।
 
প্রধান অতিথির বক্তব্যে উপ উপাচার্য অধ্যাপক ড. মছরুরুল মওলা বলেন, আজকে যারা এই প্রোগ্রামে অংশগ্রহণ করেছেন তারাই একদিন জাতির কাণ্ডারী হবে।

কুরআনিক সাইন্স বিভাগে পড়ে ইতোমধ্যে এই ছাত্ররা দেশ-বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যাপনা ও গবেষণার পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সফলতার স্বাক্ষর রাখছে। এ সময় তিনি শিক্ষার্থীদের আরও উচ্চশিক্ষার দিকে অগ্রসর হতে উৎসাহিত করেন এবং দিকনির্দেশনা দেন।  

বিশেষ অতিথি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের রেজিস্ট্রার এ এফ এম আখতারুজ্জামান কায়সার বলেন, আজকে যারা এখানে উপস্থিত হয়েছ তোমাদেরকে মানুষের নিকট সঠিক দ্বীনি শিক্ষাটা পৌঁছে দিতে হবে এবং যারা ইসলাম ধর্ম সম্পর্কে বিভ্রান্তমূলক তথ্য ছড়ায় তাদের পরিচয় মানুষের সামনে তুলে ধরে তাদের মুখোশ উন্মোচন করে এ ব্যাপারে সোচ্চার হতে হবে।

কুরআনিক সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ও মাস্টার্স প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. লুৎফর রহমান আল-আজহারির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুরআনিক সাইন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলী হোসাইন, সহকারী অধ্যাপক নোমান হাসান মাদানি, কুরআনিক সায়েন্স বিভাগের ফিমেইল সেকশনের কো-অর্ডিনেটর জাহেদা, আফলাতুন আল-কাউসার, মুহাম্মদ এরশাদুর রহমান, আব্দুস সালাম রিয়াদি, শাহাদাত হোসেন, মেসবাহ উদ্দিন মাদানী ও ফাতিমাতুজ্জোহরা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa