ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড়খেকোদের কোনভাবেই পাহাড় কাটতে দেওয়া হবে না: ডিআইজি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
পাহাড়খেকোদের কোনভাবেই পাহাড় কাটতে দেওয়া হবে না: ডিআইজি  ...

চট্টগ্রাম: যারা অবৈধভাবে পাহাড় কেটে বসতি স্থাপন করেছে তাদেরকে আর কোনভাবেই পাহাড় কাটতে দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে প্রশাসন।

 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত পাহাড় ব্যবস্থাপনা কমিটির ২৫ তম সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।  

তিনি আরও বলেন, জঙ্গল সলিমপুরে অবৈধভাবে যারা বসবাস করছে তাদের ইতিপূর্বে বেশ কয়েকবার নোটিশ দেওয়া হয়েছে। তাদেরকে খুব শিগগিরই একটি চূড়ান্ত নোটিশ দেওয়া হবে। সেই নোটিশ দেওয়ার পর সেখান থেকে উচ্ছেদ করা হবে। জঙ্গল সলিমপুরের পরিবেশ প্রতিবেশ সমুন্নত রেখে সেখানে সরকারি স্থাপনা নির্মাণ করা হবে।  

ডিআইজি বলেন, পাহাড় কেটে সরকারি খাস জায়গায় যারা অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছে তাদের বিরুদ্ধে খুব শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে। সরকারি জায়গা দখল করে যারা পাহাড় কেটে সরকারি খাস জমি বিক্রি করছে তাদের পেছন থেকে ইন্ধন দিচ্ছে কিছু লোক। আর যখনই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উচ্ছেদে যান তখনই তাদের সাঙ্গপাঙ্গরা প্রশাসনের ওপর হামলা চালায়। তাদেরকে আমরা চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলাও রয়েছে। যারা এ কাজগুলো করছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিবো।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ৬ অক্টোবর, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa