ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইয়াবা মজুদ করে স্ত্রী, পাইকারি বিক্রেতা স্বামী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
ইয়াবা মজুদ করে স্ত্রী, পাইকারি বিক্রেতা স্বামী

চট্টগ্রাম: বাসায় ইয়াবা মজুদ করে রাখতেন স্ত্রী ফাতেমা বেগম আর স্বামী দিল মোহাম্মদ সেই ইয়াবা পাইকারী দরে বিক্রি করতেন দেশের বিভিন্ন জেলার ক্রেতার কাছে। নগরের চান্দগাঁও এলাকা থেকে অভিযান চালিয়ে ৮০ হাজার ইয়াবাসহ স্বামী ও স্ত্রীকে গ্রেফতারের পর জানা যায় এমন তথ্য।

সোমবার (১৬ আগস্ট) বিকেলে সিএমপি মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগের কার্যলায়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা উত্তর ও দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন সাংবাদিকদের জানান, রোববার সন্ধ্যায় চান্দগাঁও থানা এলাকা থেকে দিল মোহাম্মদকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পরে চন্দ্রিমা আবাসিকের এক নম্বর রোডের মো. আবুল হাশেমের বিল্ডিংয়ের দ্বিতীয় তলা থেকে তার স্ত্রী ফাতেমা বেগমকে গ্রেফতার করা হয়। বাসার বেড রুমে একটি কাপড়ের ব্যাগ থেকে ৬০ হাজার পিস ইয়াবা ও একই ব্যাগে ইয়াবা বিক্রয়ের নগদ ২ লাখ ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৮০ হাজার  ইয়াবা অনুমানিক মূল্য দুই কোটি চল্লিশ লাখ টাকা।  

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা পেশাদার পাইকারী  ইয়াবা ব্যবসায়ী। তারা মিয়ানমার থেকে টেকনাফ হয়ে ইয়াবার বড় বড় চালান সংগ্রহ করে। গ্রেফতার ফাতেমা ইয়াবা বাসায় মজুদ রাখতেন। স্বামী দিল মোহাম্মদ বিভিন্ন জেলায় পাইকারী বিক্রয় করতেন। দিল মোহাম্মদ সৌদি আরব থাকতো। সেখান থেকে ২০১৯ সালে বাংলাদেশে আসে। আসার পর চট্টগ্রামের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকেন। অন্যান্য কাজের চেষ্টা করে ব্যর্থ হওয়ায় পরে শুরু করে ইয়াবা ব্যবসা। এ ব্যবসায় বেশি লাভ হওয়ায় ২০১৯ সাল থেকেই ইয়াবা বিক্রি সঙ্গে যুক্ত। চার বছর ধরে ইয়াবা বিক্রি করলেও এর আগে সে আটক করা হয়নি। আর তার স্ত্রী বাসায় ইয়াবা লুকিয়ে রাখতো।  

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিবি গোয়েন্দা উত্তর বিভাগের অতিরিক্ত কমিশনার উপ-পুলিশ কমিশনার মো. জহিরুল ইসলাম ও পরিদর্শক মোক্তার হাসান।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।