ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

নাইট সাফারি পার্কের জন্য জায়গা চূড়ান্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
নাইট সাফারি পার্কের জন্য জায়গা চূড়ান্ত  ...

চট্টগ্রাম: জঙ্গল সলিমপুরে হবে দক্ষিণ এশিয়ার প্রথম নাইট সাফারি পার্ক। এরজন্য ইতোমধ্যে জায়গা চূড়ান্ত করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

এছাড়াও নিরাপত্তা চেকপোস্টের জন্যও জায়গা চূড়ান্ত করা হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত জঙ্গল সলিমপুরে টানা অভিযানে দক্ষিণ এশিয়ার প্রথম নাইট সাফারি পার্কের জন্য উদ্ধারকৃত ৫৭ দশমিক ৫০ একর জায়গার চারদিকে সীমানা বেষ্টনী নির্মাণের কাজ শুরু করা হয়েছে।  

জানা গেছে, চূড়ান্ত করা জায়গায় ২৫টি সীমানা পিলার স্থাপন করা হয়েছে। আলীনগরের প্রবেশ মুখে সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক জারিকৃত গণবিজ্ঞপ্তি সংবলিত সাইনবোর্ড স্থাপন করা হয়। জঙ্গল সলিমপুর ও আলীনগরে অবৈধ বসতি নির্মাণ, অবৈধ পাহাড় কাটা রোধে নিরাপত্তা চৌকি স্থাপনের জন্য ২টি খাস জায়গা নির্ধারণ করা হয়। একটি বায়েজিদ লিংক রোড থেকে জঙ্গল সলিমপুর প্রবেশের মুখে। অন্যটি জঙ্গল সলিমপুর থেকে আলীনগর প্রবেশের মুখে। নিরাপত্তা চৌকিসমূহে যৌথ বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।  

এ ছাড়া ব্যবস্থাপনা কমিটির জন্যও একটি জায়গা নির্ধারণ করা হয়েছে। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পরিবেশের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অফিস কক্ষ স্থাপন করা হবে। এ সময় জঙ্গল সলিমপুরের রড, সিমেন্ট, বালুর দোকানসমূহ বন্ধ করে দেওয়া হয়।  

অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম, নু এমং মারমা, মিজানুর রহমান, মো. মাসুদ রানা ও অফিসার্স ইনচার্জ আবুল কালাম আজাদ।  

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান বাংলানিউজকে বলেন, সরকারের মহাপরিকল্পনার অংশীদার হিসেবে যারা কাজ করতে চায় তাদের সঙ্গে নিয়ে সব প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন করে পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa