ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দরে অ্যাসিডের কনটেইনারে ধোঁয়া!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুন ৭, ২০২২
চট্টগ্রাম বন্দরে অ্যাসিডের কনটেইনারে ধোঁয়া! চট্টগ্রাম বন্দর। ফাইল ছবি

চট্টগ্রাম: বন্দরের ৭ নম্বর ইয়ার্ডে ১০ বছর আগে আমদানি করা একটি জীর্ণশীর্ণ কনটেইনারে থাকা হাইড্রোক্লোরিক অ্যাসিড থেকে ধোঁয়া ওঠায় সেটি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। এ সময় ঘটনাস্থলে বন্দরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

মঙ্গলবার (৭ জুন) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় কৌতূহলী শ্রমিক-কর্মচারীরা ভিড় জমান।

 

বন্দর কর্মকর্তারা  জানান, ২০১২ সাল থেকে কনটেইনারটি বন্দরে পড়ে আছে। সীতাকুণ্ডের বিএম ডিপোতে রাসায়নিক ভর্তি কনটেইনার বিস্ফোরণ ও ভয়াবহ অগ্নিকাণ্ডের পর চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বন্দরের বিভিন্ন ইয়ার্ড, টার্মিনালে বছরের পর বছর পড়ে থাকা রাসায়নিকের কনটেইনার চিহ্নিত করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ করছে। কাস্টম হাউস কর্তৃপক্ষও যত দ্রুত সম্ভব স্পট নিলাম বা ধ্বংসের উদ্যোগ নিচ্ছে। সোমবার স্পট নিলামে ২ কনটেইনার হাইড্রোজেন পারঅক্সাইড বিক্রি করেছে কাস্টম হাউসের নিলাম শাখা।  

বন্দরের একজন কর্মকর্তা জানান, দুপুর ১২টার দিকে বন্দরের ৭ নম্বর ইয়ার্ডে একজন কর্মী পুরোনো কনটেইনারটি থেকে ধোঁয়া উঠতে দেখেন। এরপর দ্রুত কনটেইনারটি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ