ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির দুই শাটল মুখোমুখি, তদন্ত কমিটি গঠন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
চবির দুই শাটল মুখোমুখি, তদন্ত কমিটি গঠন  ফাইল ছবি

চট্টগ্রাম: একটি শাটল বিশ্ববিদ্যালয় থেকে নগরের দিকে, অন্যটি নগর থেকে বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিল। একটি ট্রেন সিগন্যাল অমান্য করে ষোলশহর চলে আসে।

অন্যটি ছেড়ে না গিয়ে ষোলশহরেই থেমে যায়। তাই মুখোমুখি সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পায় ট্রেন দুটি।
এই ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে রেলওয়ে।  

সোমবার (২১ মার্চ) বিকেল ৩টার দিকে নগরের ষোলশহর রেল স্টেশনে এ ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় থেকে শহরের দিকে আসছিল ১৩৮ নম্বর শাটল ট্রেন। অন্যদিকে শহর থেকে বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিল ১৩৯ নম্বর শাটল। দুই নম্বর গেটে দাঁড়িয়ে থাকা ১৩৮ নম্বর শাটল সিগন্যাল অমান্য করে ষোলশহর স্টেশনের দিকে চলে আসে। অন্যদিকে ১৩৯ নম্বর শাটলটি ষোলশহর স্টেশনের থেকে ছেড়ে যায়নি। ১৩৮ নম্বর ট্রেনটি আসতে দেখে ১৩৯ নম্বর ট্রেনটিকে। তাই আগে থেকেই চালক ষোলশহর স্টেশন পার হয়নি। অল্পের জন্য দুটি ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পায়।

এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিতে ভারপ্রাপ্ত বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী ওয়াহিদুর রহমান ও একজনকে সদস্য করা হয়েছে।

বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনসার আলী বাংলানিউজেক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শাটল ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে। এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২১ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।