ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যক্তির নই, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনুসারী আমরা: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
ব্যক্তির নই, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনুসারী আমরা: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: আমরা কোন ব্যক্তির অনুসারী নই, আমরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনা অনুসারী বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনোপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় একথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, আমরা একে অপরকে ঘায়েল করি এবং অহেতুক চরিত্র হরণ করি। অথচ আমাদের রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে ততটা সরব নই।

এর ফলে সংগঠন ক্ষতিগ্রস্ত হবে এবং হয়েছেও। যে মানের বীজ রোপণ করা হবে সেই মানের ফলন হবে। বঙ্গবন্ধু গুণগত মানসম্পন্ন বীজ বপন করেছিলেন বলেই বাংলাদেশের স্বাধীনতা ও জাতিসত্তার ফলন প্রাপ্তি সম্ভব হয়েছিল।  

তিনি আরও বলেন, আমরা আজ অনেকেই বঙ্গবন্ধুর জন্য মায়াকান্না করি কিন্তু তাঁকে অন্তরে ধারণ করি না। একই ভাবে আমরা বক্তৃতায় খুব সুন্দর কথা বলি এবং অনেক ভালো পরামর্শ ও উপদেশ দিই কিন্তু কাজের ক্ষেত্রে নিজে তা করি না। এই মানসিকতা অব্যশ্যই পরিবর্তন করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তা বিনির্মাণের মূল কারিগর। তিনি বুঝেছিলেন, স্বাধীন নিজস্ব ভূখণ্ড ছাড়া বাঙালির পরিপূর্ণ মুক্তি ও ভাগ্য পরিবর্তন হবে না। তাই পাকিস্তানি শাসনামলের ২৩ বছর বঙ্গবন্ধু ধাপে ধাপে স্বাধীনতার লক্ষ্য পূরণে এগিয়ে যাচ্ছিলেন এবং ৬ দফা ঘোষণার মধ্য দিয়ে জাতিকে ঐক্যবদ্ধ করে তিনি মুক্তির সনদ বাস্তবায়নে প্রাণিত করেছেন।  

আমরা বঙ্গবন্ধুকে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি একারণেই বলি তার জন্মের মাধ্যমেই শতবর্ষ আগে বাঙালি জাতিসত্তার ভিত্তি সোপানে নির্মিত হয়েছিল এবং এটাই ইতিহাসের বাস্তবতা। এই বিশ্বাস ও সত্যকে আমাদের উপলদ্ধি ও ধারণ করতে হবে।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালনোপলক্ষে সকালে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, টিআইসিতে খতমে কোরআন, বোখারি শরিফ, দোয়া ও মিলাদ মাহফিল এবং বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফজল আহমেদ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক  বদিউল আলম, উপদেষ্টা শফর আলী, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর ও ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদসহ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।