ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের ওপর হামলা, স্বেচ্ছাসেবক-ছাত্রদলের ৩ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
পুলিশের ওপর হামলা, স্বেচ্ছাসেবক-ছাত্রদলের ৩ নেতা কারাগারে

চট্টগ্রাম: কোতোয়লী থানায় পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে দায়ের করার মামলায় নগর স্বেচ্ছাসেবক-ছাত্রদলের ৩ নেতাকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তাদের জামিন নামঞ্জুর করেন।

তিনজন হলেন- চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তজা খান, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নূর জাফর নাঈম রাহুল ও সাবেক চট্টগ্রাম মহানগর ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক দেলোয়ার হোসেন প্রকাশ অভি হোসেন।  

জানা যায়, গত ৫ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে বিএনপির নেতাকর্মীরা বক্তব্য দেওয়ার সময় রাস্তায় বসে পড়েন, এতে যান চলাচলে বিঘ্ন ঘটে।

পরে পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে রাস্তা ছেড়ে ফুটপাতে ওঠার অনুরোধ করেন। তারা রাস্তা না ছেড়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়। একই দিন রাতে কোতোয়ালী থানায় পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনসহ দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারে নগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৭৫ জনের নাম উল্লেখ করা হয়।  

আসামি পক্ষের আইনজীবী মো. এরফানুর রহমান বাংলানিউজকে বলেন, গত ৫ জানুয়ারি কোতোয়ালী থানায় পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে দায়ের করার মামলায় স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের ৩ নেতা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad