ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জুয়া আর মাদকের টাকা জোগাড়ে চট্টগ্রামে চুরি, নোয়াখালীতে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
জুয়া আর মাদকের টাকা জোগাড়ে চট্টগ্রামে চুরি, নোয়াখালীতে ধরা ...

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার বিআরটিসি ফলমণ্ডির একটি ফলের আড়ত থেকে ৮ লাখ ২৮ হাজার টাকা চুরির ঘটনায় আরেক আড়তের মো. ছালেহ আহমদ প্রকাশ শাহীন (২৪) নামে এক কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন।

মো. ছালেহ আহমদ প্রকাশ শাহীন (২৪) নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার বাঁরগাও ইউনিয়ন কাশিপুর গনি মাস্টারের বাড়ির মো. শাহজাহানের ছেলে।  

ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, রুহুল আমিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. ইমতিয়াজ গত ৩ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৩টার দিকে দোকানের শার্টারে তালা লাগিয়ে দিয়ে বিআরটিসি ফলমণ্ডির সামনে গিয়ে বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে কথাবার্তা বলে চায়ের দোকানে চা পান করেন।

সকাল সাড়ে ৫টার দিকে চায়ের দোকানে ভিড়ে বিল দিতে গিয়ে পকেটে টাকা না থাকায় তিনি পুনরায় দোকানে যান। দোকানের দক্ষিণ পাশের শার্টার খুলে দেখেন মো. শাহীন দোকানের পূর্ব পাশের শার্টার খুলে দৌড়ে পালিয়ে যায়। ইমতিয়াজ তাৎক্ষণিক দোকানের ক্যাশবাক্স চেক করলে তালা ভাঙা এবং ক্যাশবাক্সের ভেতর ফল কেনার জন্য রাখা নগদ ৮ লাখ ২৮ হাজার টাকা নেই। শাহী এন্টারপ্রাইজের মালিককে দোকানের কর্মচারী মো. ছালেহ আহমদ শাহীন টাকা চুরির বিষয়ে মোবাইলে জানান ইমতিয়াজ। দোকানে উপস্থিত থাকা শাহী এন্টারপ্রাইজের অন্য কর্মচারীরাসহ সিসিটিভি ক্যামেরার ফুটেজ চেক করে শাহীন দোকান থেকে দৌড়ে বের হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। পরবর্তীতে তিনি শাহীনের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেন।  

তিনি জানান, গ্রেফতার শাহীন বিআরটিসি ফলমণ্ডিতে ফলের দোকানে চাকরি করার সময় নেশায় ও জুয়া খেলায় জড়িয়ে পড়ে। জুয়া খেলতে গিয়ে সে বেতনের টাকা যা পেত সব জুয়া খেলায় উড়িয়ে দিত। একপর্যায়ে জুয়ার টাকা জোগাড়ে সে আর্থিক সংকটে পড়ে। জুয়ার টাকা জোগাড় করতে গিয়ে রুহুল আমিন এন্টারপ্রাইজে থাকা টাকার দিকে নজর যায়। শাহীন প্রায় সময় তার ব্যাগে চুরি করার যন্ত্রপাতি রাখত ও শুধু টাকা জোগাড় করার সুযোগে থাকত। দোকানে তালা লাগিয়ে বাইরে যেতে দেখামাত্রই শাহীন দোকানের পশ্চিম পাশে থাকা শার্টারের তালা ভেঙে ক্যাশবাক্স থেকে নগদ ৬ লাখ ২৮ টাকা চুরি করেছে বলে স্বীকার করে।  

মামলার তদন্তকারী কর্মকর্তা ও কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান জানান, শাহীন নোয়াখালী জেলার সোনাইমুড়ী এলাকায় অবস্থান করার বিষয়টি আমরা বিশ্বস্ত সূত্র জানতে পারি। এ তথ্যের ভিত্তিতে বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শাহীনকে সোনাইমুড়ী এলাকা থেকে গ্রেফতার করা হয়। শাহীনের হেফাজতে থাকা তার ঘর থেকে নগদ ৫ লাখ ৫০ হাজার টাকা, চুরির কাজে ব্যবহৃত প্লাস্টিকের ব্যাগভর্তি একটি কাটিং প্লাস, স্ক্রু ড্রাইভার, ক্রিসেন্ট রেঞ্জ লোহার ছেনি ও লোহার বাটাইল উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।