ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আলহাজ্ব আব্দুল হাকিম মাইজভান্ডারী ছিলেন একজন আধ্যাত্মিক ব্যক্তিত্ব

চট্টগ্রাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
আলহাজ্ব আব্দুল হাকিম মাইজভান্ডারী ছিলেন একজন আধ্যাত্মিক ব্যক্তিত্ব

আলহাজ্ব আব্দুল হাকিম মাইজভান্ডারী (রহঃ) ওরশ পরিচালনা কমিটির উদ্যোগে আব্দুল হাকিম মাইজভান্ডারীর ২৬ তম বার্ষিক পবিত্র ওরশ শরীফ উপলক্ষে গুণীজন সংবর্ধনা, আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিল গতকাল সকাল ১০টায়  উত্তর কাট্টলী কলেজ রোড এইচ এম ভবন চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-৪ সীতাকুন্ডের এমপি দিদারুল আলম।

আর মেহমানে আলা হিসেবে উপস্থিত ছিলেন, শাহজাদা-এ- গাউছুল আজম, সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী ওয়াল হোসাইন আল মাইজভান্ডারী (মা.জি.আ) সাজ্জাদানশীন, গাউছিয়া রহমান মনজিল, মাইজভান্ডার দরবার শরীফ, ফটিকছড়ি, চট্টগ্রাম।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, মরহুম আব্দুল হাকিম মাইজভান্ডারী ছিলেন একজন আধ্যাত্মিক ও অলৌকিক জ্ঞানের অধিকারী। আশেকে রাসুল, আশেকে আউলিয়া ও কামেল ব্যক্তি। ছিলেন দাানবীর। তিনি তার জীবদ্দশায় মানুষের সেবা করতে পছন্দ করতেন। সমাজের সর্বস্তরের মানুষের প্রতি তাঁর ভালোবাসা ছিল অতুলনীয়। তার এই সমাজ সেবা ধারাবাহিকভাবে তাঁর সুযোগ্য সন্তান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম সহ পরিবারও করে যাচ্ছেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আকবর শাহ থানা আওয়ামীলীগের সভাপতি, সুলতান আহমদ, উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য শফিউল আলম, মোস্তফা-হাকিম গ্রুপ ও হোসনে আরা-মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক মো. নিজামুল আলম রাজু, মোহাম্মদ সারওয়ার আলম, ফারুক আজম, সাইফুল আলম, সাহিদুল আলম, মোস্তফা-হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, তাহের মনজুর কলেজের অধ্যক্ষ মুকতাদের আজাদ খান,  চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য মোঃ আব্দুর রাজ্জাক  প্রমুখ।

উল্লেখ্য অনুষ্ঠানে সাতজন গুণীজনকে   মাইজভান্ডারী তরিকায় অবদান রাখার জন্য  সংবর্ধনা দেওয়া হয়। এতে ক্রেস্ট, নগদ অর্থ ও কম্বল প্রদান কর হয়।

গুণীজনরা হলেন- সৈয়দ আব্দুল গনী কাঞ্চনপুরী, শাহ আব্দুল গফুর মাইজভান্ডারী, সৈয়দ আব্দুল হাদী কাঞ্চনপুরী, শাহ রমেশ শীল ফকির, সৈয়দ বজলুল করিম, সৈয়দ আব্দুস সালাম ভুজপুরী, সৈয়দ বাচা মিয়া শাহ ফতেহপুরী।

অনুষ্ঠানে আব্দুল হাকিম মাইজভান্ডারী (রহঃ) এর শানে শেয়ার পাঠ করেন সৈয়দ হাবিবুল্লাহ চিশতী।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa