ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-কুয়েত রুটে জাজিরা এয়ারের যাত্রা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
চট্টগ্রাম-কুয়েত রুটে জাজিরা এয়ারের যাত্রা শুরু ...

চট্টগ্রাম: বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়েত রুটে জাজিরা এয়ারওয়েজের যাত্রা শুরু হয়েছে। এটি এয়ারওয়েজটির ৪৬তম ডেসটিনেশন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন জাজিরা এয়ারওয়েজের ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং) মি. এন্ডু, ভাইস প্রেসিডেন্ট মি. রবীন্দ্রন বারাধন ও গ্ল্যাক্সি বাংলাদেশের আহমেদ ইউসুফ ওয়ালীদ।

 

বক্তারা বলেন, কুয়েতভিত্তিক লো-কস্ট এয়ারলাইন জাজিরা এয়ারওয়েজ ২০০৪ সালে যাত্রা শুরু করে। ২০২০ সালের অক্টোবরে ঢাকা-কুয়েত ফ্লাইট চালু করে। এ পর্যন্ত ২ লাখের বেশি বাংলাদেশি যাত্রী পরিবহন করেছে। এখন ঢাকা-কুয়েত রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে জাজিরা। জাজিরার নিজস্ব টার্মিনাল (টি ৫) আছে কুয়েত বিমানবন্দরে।

চট্টগ্রাম-কুয়েত রুটে সপ্তাহে তিন দিন সোম, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালনা করবে জাজিরা। কুয়েতের স্থানীয় সময় রাত ১২টা ৩৫ মিনিটে যাত্রা শুরু করে সকাল পৌনে ৯টায় শাহ আমানতে জাজিরার এ৩২০নিউ এয়ারবাস অবতরণ করবে। পৌনে ১০টায় চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে কুয়েতের স্থানীয় সময় দুপুর ১৩টা ৩৫ মিনিটে পৌঁছাবে। যাত্রী ধারণক্ষমতা ১৭৪ জনের।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।