ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২ উপজেলার ২৬ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
চট্টগ্রামে ২ উপজেলার ২৬ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ ...

চট্টগ্রাম: চট্টগ্রামের ২ উপজেলা রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ২৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ও হাটহাজারীর ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া হাটহাজারীর চিকনদন্ডি ও রাঙ্গুনিয়ার লালানগর ইউপিতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

একইদিন রাউজান উপজেলার ১৪ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদের সবকটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কোনও ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।  

হাটহাজারী 
হাটহাজারীর ১৩ ইউনিয়নে মধ্যে গুমানমর্দ্দন ও মেখল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় এই দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। এছাড়া বাকি ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৩ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯২ জন, সাধারণ সদস্য পদে ৪৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  হাটহাজারী উপজেলায় ১৩ ইউনিয়নে ১২২টি ভোটেকেন্দ্রের ৬৩৩টি কক্ষে দুই লাখ ৫৬ হাজার ৯৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩১ হাজার ৯১৪ জন ও মহিলা এক লাখ ২৫ হাজার ৭৯ জন।

রাঙ্গুনিয়া
রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়ন পরিষদের  মধ্যে ৮টি ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগ সমর্থিত প্রার্থীরা। তবে এসব ইউনিয়নে অন্যান্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া বাকি ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৩ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩১৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১৩টি ইউনিয়নে ১১৮টি ভোটকেন্দ্রে এবার ভোটকক্ষ করা হয়েছে ৫৯৪টি। এছাড়া অস্থায়ী ভোটকক্ষ রয়েছে ৪৪টি। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ২৭ ও নারী ভোটার ১ লাখ ৪১০ জন।  

চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, তৃতীয় ধাপে রাউজান, রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ৪০টি ইউপিতে নির্বাচন হওয়ার কথা ছিল। রাউজানে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়া এ উপজেলার কোনও ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে না। আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো। ভোট কেন্দ্রগুলোতে পর্যান্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa