ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে ১৬ ক্লাবের জমজমাট উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
ইডিইউতে ১৬ ক্লাবের জমজমাট উৎসব ফিতা কেটে ক্লাব ফেয়ার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর সিকান্দার খানসহ অতিথিরা।

চট্টগ্রাম: কর্মজীবনে ভালো করার সকল পাথেয় ছাত্রজীবনেই সংগ্রহ করতে হয়। তাই বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষার্থীদের মধ্যে দলগত কাজের মানসিকতা গঠন ও নেতৃত্বের বিকাশ ঘটানোর বিকল্প নেই।

 

এ গুরুত্ব অনুধাবন করে জন্মলগ্ন থেকেই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) শিক্ষার্থীদের জন্য ১৬টি ক্লাব প্রতিষ্ঠা ও তাদের সকল কার্যক্রমে পৃষ্ঠপোষকতা করে আসছে। সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্বের অনুশীলনে শিক্ষার্থীদের মাঝেও ক্লাবিং নিয়ে উৎসাহ-উদ্দীপনার শেষ নেই।

ইডিইউতে ১৬ ক্লাবের নতুন সদস্য সংগ্রহ ও মেয়াদোত্তীর্ণ কমিটির বিদায়ী সদস্যদের সংবর্ধনা উপলক্ষে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ক্লাব ফেয়ার। সকাল ১১টায় ইডিইউর উপাচার্য প্রফেসর সিকান্দার খান ফিতা কেটে এ উৎসব উদ্বোধন করেন।

তিনি বলেন, ইডিইউতে শিক্ষার্থীদের বিকাশে ক্লাবগুলো কাজ করছে। এ উৎসবে নবীন শিক্ষার্থীরাও উদ্বুদ্ধ হবে ক্লাবিংয়ে। আমাদের সময় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এ ধরনের ক্লাব কার্যক্রম ছিলো না। আজকের দিনের শিক্ষার্থীরা সৌভাগ্যবান যে বিশ্ববিদ্যালয় তাদের উন্নয়নে নানা ধরনের কার্যক্রমে উৎসাহ দিচ্ছে।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মাঝে নেতৃত্বের অভ্যাস গড়ে তুলতে সামাজিক ও সাংগঠনিক কাজে উৎসাহিত করে। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি অর্জিত প্রায়োগিক ও নেতৃত্বমূলক কাজে অংশগ্রহণ জরুরি। এক্ষেত্রে ক্লাবিং একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। ক্লাবিংয়ের অভিজ্ঞতা কর্মক্ষেত্রে ও জীবনের অন্যান্য ক্ষেত্রে শিক্ষার্থীদের কাজে আসে।

দিনব্যাপী এ উৎসবে সকাল থেকেই ছিলো উৎসাহী শিক্ষার্থীদের ভিড়। ক্লাবগুলোর সদস্যরাও শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে সচেষ্ট ছিলো। প্রতিটি ক্লাবই তাদের নির্ধারিত স্টলে নিজেদের বিগত কার্যক্রম ও সাফল্যগুলো তুলে ধরে। নবীন শিক্ষার্থীরাও নিজেদের পছন্দের ক্লাবগুলোতে রেজিস্ট্রেশন করে। এসময় ক্লাবগুলোর উপদেষ্টারাও উপস্থিত ছিলেন।

ক্লাবগুলো হলো- ইরুডিশন ক্লাব, সোশ্যাল সার্ভিস ক্লাব, সোশ্যাল বিজনেস ক্লাব, বিজনেস ক্লাব, রোবোটিক সোসাইটি, কালচারাল ক্লাব, লিটারেরি ক্লাব, ডিবেটিং সোসাইটি, ফিল্ম এন্ড কমেডি ক্লাব, ক্যারিয়ার ক্লাব, কম্পিউটার ক্লাব, এমবিএ ক্লাব, স্পোর্টস ক্লাব, ফটোগ্রাফি ক্লাব, মডেল ইউনাইটেড নেশনস ও টেডএক্স ক্লাব।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa