ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

২৪ লাখ টাকা আত্মসাৎ: দুই কাস্টম কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
২৪ লাখ টাকা আত্মসাৎ: দুই কাস্টম কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা প্রতীকী ছবি

চট্টগ্রাম: প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সরকারি রাজস্বের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম কাস্টম হাউসের দুই কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন।

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-১ উপ-পরিচালক ও মামলারবাদী মো. আবু সাঈদ বাদী।

মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা (সাবটিম-১২ ও অতিরিক্ত দায়িত্ব প্রশাসন শাখা) নাছির উদ্দিন মাহমুদ খান, চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম। এছাড়াও মামলার আসামি করা হয়েছে নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক আব্দুল মান্নান চৌধুরী।  

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৬ সালের ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম কাস্টমস হাউসে এই ঘটনা ঘটে। আসামিরা প্রতারণা ও জালিয়াতির জন্য জাল কাগজপত্র তৈরি ও ব্যবহার করে চীন থেকে আনা একটি চালানের এসএস কোড বদলে মালামাল খালাস করে রাজস্ব ফাঁকি দিয়েছেন। এই কাজের মাধ্যমে নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে সরকারি ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa