ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীর নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
হাটহাজারীর নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার সৈয়দ মোহাম্মদ নুরুল ইসলাম

চট্টগ্রাম: সমাজসেবক ও শিক্ষানুরাগী সৈয়দ মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (২৫ নভেম্বর)। ২০১০ সালে তিনি মৃত্যুবরণ করেন।

 

হাটহাজারী উপজেলার পশ্চিম ধলই এলাকার সমাজসেবক, শিক্ষানুরাগী সৈয়দ মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে খতমে কোরআন, পারিবারিক কবরস্থানে ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল।  

সৈয়দ নুরুল ইসলাম হাটহাজারী উপজেলার ২ নম্বর ধলই ইউনিয়নের পশ্চিম ধলই সফিনগর গ্রামের সৈয়দ বাড়িতে ১৯৩৬ সালে ১ নভেম্বর জন্মগ্রহণ করেন। সুন্নি মতাদর্শে দীক্ষিত নুরুল ইসলাম সমাজ জীবনেও এলাকার বিভিন্ন সমস্যা সমাধান এবং শিক্ষা বিস্তারে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। সমাজে ধর্মীয় নানা কর্মকাণ্ডে নিজেকে উৎসর্গ করেছেন স্বেচ্ছায়। এলাকায় স্কুল, মাদ্রাসা, মসজিদ, মাজার পরিচালনা পরিষদের সভাপতি, সম্পাদকের দায়িত্বসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করেন।  

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘন্টা, নভেম্বর ২৪, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa