ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টিকারীরা রাষ্ট্রের শত্রু 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টিকারীরা রাষ্ট্রের শত্রু 

চট্টগ্রাম: সীতাকুণ্ডের শঙ্করমঠের শতবর্ষপূতিতে আয়োজিত ৮ দিনব্যাপী কর্মসূচীর শেষ দিনে মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬৬ তম আবির্ভাব দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) এ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়।

 

এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এছাড়া উদ্বোধক হিসেবে ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

 

লায়ন অদুল কান্তি চৌধুরীর সভাপতিত্বে ও প্রমথ সরকার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন এস. আলম গ্রুপের নির্বাহী পরিচালক সুব্রত ভৌমিক, মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক কুশল বরণ চক্রবর্তী।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মনোরঞ্জন শীল গোপাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন অসাম্প্রদায়িক নেতা। আজ তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক অপশক্তিকে নস্যাৎ করে দেশকে সম্প্রীতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজকে যারা সাম্প্রদায়িক বিভেদ সৃষ্ট করতে চায়, ধর্মীয় বিভাজন তৈরী করে সমাজে বিশৃঙ্খলা তৈরী করে তারা শুধু সমাজের শত্রু নয়, রাষ্ট্রেরও শত্রু। তাদের বিরুদ্ধে সবাইকে স্বোচ্চার থাকতে হবে।  

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, আধ্যাত্মিক জীবন চর্চার মহাতীর্থপীঠ শঙ্করমঠ ও মিশন। ধর্ম চেতনা ও ধর্মবোধ মানুষকে সত্য সনাতন সুন্দরের পথে পরিচালিত করার ফলে সমাজ থেকে অন্যায়-অনাচার দূরীভূত হয়। এখানে মঠ-মন্দির শুধু ধর্ম চর্চার সাধনা করে না। মানুষের মধ্যে পারস্পরিক বিশ্বাস, শ্রদ্ধাবোধ সৃষ্টি ও সভ্যতাকে এগিয়ে নিতে সহায়তা করে। ধর্মবোধ মানুষকে ন্যায়ের শিক্ষা দিয়ে সভ্য করেছে।  

এসময় আরও বক্তব্য রাখেন পরমানন্দ সরস্বতী, মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম শর্মা, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত, এনজিএস গ্রুপের পরিচালক অসিত সাহা, কুণ্ডশ্বরী ঔষধালয়ের পরিচালক রাজীব সিংহা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমআর/টিসি


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।