ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি: দুই বিষয়ে চট্টগ্রামে অনুপস্থিত আড়াই হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এসএসসি: দুই বিষয়ে চট্টগ্রামে অনুপস্থিত আড়াই হাজার ফাইল ছবি

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন ২০২১ সালের এসএসসি পরীক্ষায় দুই বিভাগে অনুপস্থিত ছিল ২ হাজার ৪২৭ জন শিক্ষার্থী।

রোববার (২১ নভেম্বর) দুই শিফটে ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাংকিং এবং মানবিক বিভাগের ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকালের শিফটে ২০৪টি কেন্দ্রে মোট ৫৭ হাজার ২২৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৫৫ হাজার ৬৯০ জন পরীক্ষার্থী। বিকেলের শিফটের পরীক্ষায় মোট ৫৯ হাজার ৯৫০ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৫৯ হাজার ৬০ জন পরীক্ষার্থী।

ভূগোল ও পরিবেশ বিষয়ে চট্টগ্রামের (নগরসহ) ১২২টি পরীক্ষা কেন্দ্রে ৩২ হাজার ৮০০ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩১ হাজার ৮৯৮ জন। অনুপস্থিত ছিল ৯০২ জন। কক্সবাজারে ২৮টি পরীক্ষা কেন্দ্রে ১২ হাজার ১৬০ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১১ হাজার ৮৯৯ জন এবং অনুপস্থিত ছিল ২৬১ জন।

রাঙামাটি জেলায় ২০টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ৩৫৩ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২২৯ জন। অনুপস্থিত ছিল ১২৪ জন পরীক্ষার্থী। খাগড়াছড়ি জেলায় ২২টি পরীক্ষা কেন্দ্রে ৫ হাজার ২৫১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৫ হাজার ৮৪ জন এবং অনুপস্থিত ছিল ১৬৭ জন। বান্দরবান জেলায় ১২টি পরীক্ষা কেন্দ্রে ২ হাজার ৬৬৩ জনের মধ্যে অংশ নেয় ২ হাজার ৫৮০ জন এবং অনুপস্থিত ছিল ৮৩ জন পরীক্ষার্থী।

ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে চট্টগ্রামের (নগরসহ) ৪৭ হাজার ৮০৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৪৭ হাজার ১০৩ জন। অনুপস্থিত ছিল ৭০৪ জন। কক্সবাজারে ২৮টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ২৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৭ হাজার ১৬৮ জন এবং অনুপস্থিত ছিল ৭৯ জন। রাঙামাটি জেলায় ২০টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৯৫৮ জনের মধ্যে অংশ নেয় ১ হাজার ৯১২ জন। অনুপস্থিত ছিল ৪৬ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২২টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৯০৭ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৮৬৫ জন এবং অনুপস্থিত ছিল ৪২ জন। বান্দরবান জেলায় ১২টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৩১ জনের মধ্যে অংশ নেয় ১ হাজার ১২ জন এবং অনুপস্থিত ছিল ১৯ জন পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, রোববার দুই শিফটে মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। দুই শিফটে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৪২৭ জন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।