ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
দেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নারী অধিকার উপকমিটির প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম: দেশের বিভিন্ন স্থানে মন্দিরে পূজামণ্ডপে হামলা, হত্যা, নারীদের ওপর নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নারী অধিকার উপকমিটির আয়োজনে প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (২৭ অক্টোবর) বিকেল ৩টায় সাম্প্রদায়িক অপশক্তির উত্থানের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে চেরাগি চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

তাসকিয়াতুন নূর তানিয়ার সঞ্চালনায় ও কংকন দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মহিলা পরিষদ চট্টগ্রামের সাবেক সভাপতি নারীনেত্রী নূর জাহান খান।  

নূর জাহান খান বলেন, স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির উত্থান যেকোনো ভাবে আমাদের ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করতে হবে। সম্প্রতি পূজামণ্ডপে মন্দিরে যেভাবে হামলা করা হয়েছে, হত্যা লুটপাট ও নারীর প্রতি নির্যাতন করা হয়েছে তা নজিরবিহীন। অবিলম্বে ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে। রাষ্ট্র এবং সরকার যদি এ বিষয়ে কঠোর হতে না পারে তাহলে আমাদের অস্তিত্ব বিপন্ন হবে।  

সমাবেশে একক আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী নিশাত হাসিনা শিরীন, দিলরুবা খানম, কিশোয়ার জাহান তুলি, পুষ্পা সর্ব্ববিদ্যা, পলি ঘোষ, শ্রাবন্তী বড়ুয়া, লিপী সেন, নূসরাত জাহান পুস্পা, অজন্তা বর্মা, দিপান্বিতা চৌধুরী, ফাল্গুনী ঘোষ, কানিজ ফাতেমা, জয়া চৌধুরী, ফাইরুজ নাওয়াল দুর্দানা, সানজিদা রহমান, অনুকা গুহ, পূজয়িতা দত্ত ও অর্পিতা পাল। দলীয় পরিবেশনায় ছিলেন সূচয়ন ললিতকলা কেন্দ্রের শিল্পীরা।  

সমাবেশে বোধন আবৃত্তি পরিষদ, প্রমা আবৃত্তি সংগঠন, ত্রিতরঙ্গ আবৃত্তি দল, নরেন আবৃত্তি একাডেমি, নির্মাণ আবৃত্তি অঙ্গন, শব্দনোঙর আবৃত্তি সংগঠন, মুক্তধ্বনি আবৃত্তি সংসদ, সূচয়ন ললিতকলা কেন্দ্র, স্বরনন্দন, স্বদেশ আবৃত্তি সংগঠন, চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্র, স্পৃহা আবৃত্তি নীড়, ঐকতান সাংস্কৃতিক গোষ্ঠী, ঐকতান পরিবার, একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চা কেন্দ্র, দর্পণ সাহিত্য ও সাংস্কৃতিক সংঘ, সন্দীপনা আবৃত্তি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa