ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে এসেছে ফাইজারের ১৮ হাজার ৭শ ডোজ টিকা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
চট্টগ্রামে এসেছে ফাইজারের ১৮ হাজার ৭শ ডোজ টিকা ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: চট্টগ্রামে এসেছে ফাইজারের আরও ১৮ হাজার ৭২০ ডোজ টিকা। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ৯টায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে ফ্রিজার ভ্যানে আনা হয় এসব টিকা।

জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, রাত ৯টায় চট্টগ্রামে এসে পৌঁছে ফাইজারের এসব টিকা। ভ্যাকসিন কার্যালয়ের ইপিআই সেন্টার হাউজে বিশেষভাবে টিকাগুলো সংরক্ষণ করা হয়েছে। যা পরবর্তীতে নির্দিষ্ট কেন্দ্রে সরবরাহ করা হবে।

এর আগে ১১ অক্টোবর প্রথমবারের মতো আমেরিকা থেকে চট্টগ্রামের মানুষের জন্য ফাইজারের ১৬ হাজার ৩৮০ ডোজ টিকা আসে। ১৬ অক্টোবর থেকে চট্টগ্রাম মহানগরে ফাইজারের টিকাদান শুরু হয়।  আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতাল কেন্দ্রে এই টিকা দেওয়া হচ্ছে। তবে এই দুই কেন্দ্রের বাইরে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতাল কেন্দ্রেও ফাইজারের টিকা দেওয়া  হবে বলে জানা গেছে।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জানান, চসিক জেনারেল হাসপাতাল কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়ার অনুমতি চেয়ে ২০ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দেওয়া হয়। এর প্রেক্ষিতে অনুমতি মিলেছে। বরাদ্দ সাপেক্ষে এই কেন্দ্রে ফাইজারের টিকাদান শুরু হবে।  

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, ফাইজারের টিকাদান কেন্দ্রের সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা,  অক্টোবর ২৭, ২০২১
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa