ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভোজ্যতেলের কারখানা সিলগালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
ভোজ্যতেলের কারখানা সিলগালা

চট্টগ্রাম: নগরের বায়েজিদ থানার কুলগাঁও তালুকদার বাড়ির এসএ ট্রেডার্স নামের একটি ভোজ্য তেলের কারখানা সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) জাতীয় নিরাপত্তা গো‌য়েন্দা (এনএসআই), চট্টগ্রাম মেট্রোর ত‌থ্যের ভিত্তি‌তে এ অভিযান চালানো হয়।

অধিদফতরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো)  পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, বিএস‌টিআই'র অনু‌মোদন না নি‌য়ে সয়া‌বিন, পাম ও স‌রিষার তেল বোতলজাতকরণ, বিএস‌টিআই'র অনু‌মোদনবিহীন মানচিহ্ন ব‌্যবহার ও নোংরা অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে তেল বোতলজাত করায় সিলগালাসহ কারখানাটি সাম‌য়িক বন্ধ করা হয়।

সিএমপির সহায়তায় সকাল ১১টা থেকে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৩ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায়  ১ লাখ ৩০ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।  

বা‌য়ে‌জিদ থানার বাংলা বাজার এলাকার রমজান বেকা‌রি‌কে নোংরা ত্রিপল ব‌্যবহার ক‌রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, মোড়‌কে উৎপাদন-‌মেয়াদ না দেওয়ায় ৩০ হাজার টাকা জ‌রিমানাসহ নোংরা ত্রিপল ধ্বংস করা হয়।

টেক্সটাইল মোড় এলাকার নিশাত ফুড‌কে বেকা‌রি প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ‌্য না থাকা, খাদ‌্যদ্রব‌্য উৎপাদ‌নে ছাপা নিউজপ্রিন্ট ব‌্যবহার, অপ‌রিচ্ছন্ন প‌রি‌বেশ ও গরুর চামড়া প্রক্রিয়ায় ব‌্যবহার্য‌ আ‌য়ে‌ডিন‌ বিহীন লবণ ব‌্যবহার করায় ৬০ হাজার জ‌রিমানাসহ ১৫ কেজি আ‌য়ে‌ডিন বিহীন লবণ ধ্বংস করা হয়।  অ‌ক্সি‌জেন মো‌ড়ের হাজী ওয়া‌জেদ অ্যান্ড সন্স‌কে জ্বালানি তেল (অক‌টেন) বিক্রির সময় প‌রিমা‌পে কারচু‌পি করায় ৪০ হাজার জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানিয়েছেন মুহাম্মদ হাসানুজ্জামান।


বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa