ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে করোনা টিকাদান কেন্দ্রে সহযোগিতা করবে ছাত্রলীগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
সন্দ্বীপে করোনা টিকাদান কেন্দ্রে সহযোগিতা করবে ছাত্রলীগ  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: সন্দ্বীপে করোনা টিকাদান কেন্দ্রে সংশ্লিষ্টদের সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে ছাত্রলীগ।  

বুধবার (৪ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে সন্দীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য কর্মকর্তার কাছে স্বেচ্ছাসেবক টিমের তালিকা হস্তান্তর করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

সরকার ঘোষিত গণটিকা (কোভিড-১৯ টিকা) প্রদান কর্মসূচি বাস্তবায়নে সন্দ্বীপে ইউনিয়ন ও পৌরসভাভিত্তিক টিকাদান কেন্দ্রে জনগণের পাশে দাঁড়াতে ইউনিয়ন ছাত্রলীগ ও পৌরসভা ছাত্রলীগ টিম এ উদ্যোগ নিয়েছে।  

সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের সার্বিক তত্ত্বাবধানে স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে সন্দ্বীপের সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে করোনার টিকা গ্রহণ করতে পারে সে লক্ষ্যে প্রতিটি টিকাদান কেন্দ্রে স্বাস্থ্য টিমের সঙ্গে যৌথভাবে কাজ করতে সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ গঠন করেছে ইউনিয়ন ও পৌরসভার স্বেচ্ছাসেবক টিম।

সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলুল করিম বাংলানিউজকে বলেন, করোনা মহামারিতে সন্দ্বীপের মানুষের পাশে থেকেছে উপজেলা ছাত্রলীগ। এ পরিস্থিতিতে সন্দ্বীপের স্বাস্থ্য অধিদফতরকে নানাভাবে সহযোগিতা করছে তারা। সম্প্রতি উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন করোনার গণটিকাদান কার্যক্রমে স্বাস্থ্য টিমের সঙ্গে টিকাদান কেন্দ্রে ছাত্রলীগের টিম নিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। আমি সেই প্রস্তাব গ্রহণ করি। বুধবার (৪ আগস্ট) ছাত্রলীগ স্বেচ্ছাসেবক টিমের তালিকা জমা দেয়, যা আমাদের টিকাদান কর্মসূচি বাস্তবায়নে সহায়ক হবে।

সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন বাংলানিউজকে বলেন, করোনা মহামারির শুরুতে সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ এবং সংশ্লিষ্ট ছাত্রলীগ নেতা-কর্মীরা সন্দ্বীপের মানুষের পাশে থেকেছে এবং জনকল্যাণমুখী কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর উপহার গণটিকাদান কর্মসূচি বাস্তবায়নে যাতে সন্দ্বীপের জনসাধারণ নির্বিঘ্নে এবং সুশৃঙ্খলভাবে টিকা গ্রহণ করতে পারে, সেজন্য স্বাস্থ্য টিমের সঙ্গে যৌথভাবে ছাত্রলীগের  স্বেচ্ছাসেবক টিম কাজ করবে। দেশ বাঁচাতে বিনামূল্যে ভ্যাকসিন দিচ্ছে শেখ হাসিনার সরকার, পরিবার বাঁচাতে টিকা নেওয়ার দায়িত্ব আপনার।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামিউদ্দৌলা সীমান্ত বাংলানিউজকে বলেন, গণটিকাদান কর্মসূচিতে অংশগ্রহণ করা আমাদের সেবামূলক কার্যক্রমের ধারাবাহিকতার একটি অংশ। আমাদের স্বেচ্ছাসেবক টিম সবসময় সাধারণ মানুষের সহযোগিতায় কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।