ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিইপিজেড গিয়ে ফিরে এলো শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
সিইপিজেড গিয়ে ফিরে এলো শ্রমিকরা ফাইল ছবি।

চট্টগ্রাম: সরকার ঘোষিত ‘কঠোর বিধি-নিষেধ’ এর আগে ছুটির ঘোষণা না দেওয়ায় চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (সিইপিজেড) গিয়ে ফিরে এসেছেন বিভিন্ন কারখানার পাঁচ শতাধিক শ্রমিক।

শনিবার (২৪ জুলাই) সকালে কেউ হেঁটে, কেউ রিকশায় কর্মস্থলে গিয়ে সিইপিজেড গেইটে বাধা পান।

এসময় সড়কে শ্রমিকদের ভিড় জমে যায়।

শ্রমিকরা অভিযোগ করেন, কারখানা বন্ধের ব্যাপারে আগে ঘোষণা দেওয়া হয়নি। তাই দুর্ভোগ মাড়িয়ে চাকরি বাঁচাতে ভোর সাড়ে ৬টা থেকে তারা কাজে যোগ দিতে এসেছেন। সড়কে গণপরিবহন না থাকায় অনেকে হেঁটে এসেছেন কর্মস্থলে।

একটি পোশাক কারখানার সুইং অপারেটর নাজমুল আহসান বাংলানিউজকে বলেন, ঈদের ছুটি কাটিয়ে শুক্রবার অনেক কষ্টে সাতকানিয়া থেকে শহরে ফিরেছি। সকালে এনায়েত বাজার থেকে রিকশায় কিছু পথ আর বাকি পথ হেঁটে গিয়ে সিইপিজেড পৌঁছাই। গেইট বন্ধ করে দিয়ে কাউকে ঢুকতে দেওয়া হয়নি। আগে ছুটির ঘোষণাও দেয়নি। শুধু শুধু কষ্ট দিচ্ছে ওরা। বেতন-বোনাস কেটে ফেলার ভয়েই কাজে এসেছিলাম।

চট্টগ্রাম ইপিজেডের মহাব্যবস্থাপক মশিউদ্দিন বিন মেজবাহ জানান, কঠোর বিধি-নিষেধ’ এর নির্দেশনা মেনে এখানে সব প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গার্মেন্টস খোলা রাখার ব্যাপারে সিদ্ধান্তহীনতা ছিল। দেরিতে সিদ্ধান্ত হওয়ায় অনেক শ্রমিক গার্মেন্টস বন্ধ রাখার খবর পাননি। সকালে কিছু শ্রমিক এলেও তারা ফিরে গেছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa