ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘তলাবিহীন ঝুড়ি’ থেকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: আমিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জুন ১৯, ২০২১
‘তলাবিহীন ঝুড়ি’ থেকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: আমিন ...

চট্টগ্রাম: কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেছেন, সরকারের ধারাবাহিকতায় বাংলাদেশ উন্নয়ন অগ্রগতি সব সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করেছে। ‘তলাবিহীন ঝুড়ি’ থেকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব সভায় উন্নয়নের রোল মডেল।

গত এক যুগে দারিদ্র্য দূরীকরণ এবং উচ্চ জিডিপি প্রবৃদ্ধি অর্জনে বড় সফলতা এসেছে।  

শনিবার (১৯ জুন) দুপুরে নগরের লালখান বাজার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

আমিনুল ইসলাম বলেন, করোনাকালীন সময়ে মানুষের জীবন-জীবিকার গতি সচল রাখাই ছিল সরকারের বড় সাফল্য। এই মহামারীতেও আর্থ-সামাজিক ক্ষেত্রে বেশিরভাগ সূচকে দক্ষিণ এশিয়ার সব দেশকে ছাড়িয়ে বিশ্বে বাংলাদেশ এখন সাফল্যের স্মারক বহন করেছে। আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ অনুকরণীয় রাষ্ট্রের মর্যাদা পেয়েছে।  

সেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের জাতির পিতার আদর্শ ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে রাজনীতি করার আহ্বান জানিয়ে আমিনুল ইসলাম বলেন, রাজনীতি হচ্ছে দেশ ও দেশের জনগণের কল্যাণে কাজ করার স্থান। বঙ্গবন্ধু তাঁর স্কুলজীবন থেকেই মানুষের কল্যাণে কাজ করেছেন। এমনকি ব্যক্তিগত ও পারিবারিক জীবনের আনন্দের চেয়েও জনসেবামূলক কাজের প্রতি তাঁর আগ্রহ বেশি ছিল। আদর্শ রাজনৈতিক কর্মী হিসেবে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের দৃষ্টান্ত সৃষ্টি করতে হবে তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব।  

তিনি আরও বলেন, নীতিবিহীন নেতা নিয়ে অগ্রসর হলে সাময়িকভাবে কিছু ফল পাওয়া যায়। কিন্তু সংগ্রামের সময় তাকে খুঁজে পাওয়া যায় না। বাংলাদেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে পথ দেখিয়েছেন, সেই পথ ধরেই এগিয়ে যেতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের আগেই উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে।

 বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।