ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করার আহ্বান ডিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
চট্টগ্রামের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করার আহ্বান ডিসির

চট্টগ্রাম: জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন, করোনাকালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। সরকারের নিরলস প্রচেষ্টায় বর্তমানে দেশের প্রতিটি উন্নয়ন কাজ দৃশ্যমান।

দেশের অন্যান্য জেলার মতো চট্টগ্রামের সার্বিক উন্নয়নে প্রত্যেককে আন্তরিকভাবে কাজ করতে হবে।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, চট্টগ্রামে যে সব প্রকল্পের কাজ চলমান রয়েছে সেগুলো দ্রুত বাস্তবায়নে এগিয়ে আসতে হবে। সবাই মিলে প্রধানমন্ত্রীর উন্নয়নের মহাসড়কে সামিল হলে আগামী ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের, ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব হবে।  

জেলা প্রশাসক বলেন, করোনা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসায় সরকারি-বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে আরও আন্তরিক হতে হবে। জেলার কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মানোন্নয়নে চিকিৎসক-কর্মচারীদের আরও যত্নবান হতে হবে।  

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ফসলি জমির উর্বরতা নষ্ট করে মাটি তুলে নিয়ে ইট ভাটায় ইট তৈরি বন্ধ ও বন উজাড় করে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু হাসান সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সমন্বয় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. জাহাঙ্গীর।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ