ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইউআইটিএস’র উপাচার্য হলেন ড. সোলায়মান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭
ইউআইটিএস’র উপাচার্য হলেন ড. সোলায়মান অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান

চট্টগ‌্রাম: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান।  বিশ্ববিদ্যালয়ের আচার্য্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কর্তৃক তাকে নিয়োগ দেওয়া হয়।

স্বনামধন্য শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান দীর্ঘদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের অধ্যাপক হিসেবে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি বহু উল্লেখযোগ্য কৃতিত্ব অর্জন করেন।

তিনি বহু উল্লেখযোগ্য বৃত্তি ও ফেলোশিপ অর্জন করেন যার মধ্যে আমেরিকান ফুলব্রাইট ফেলোশিপ ও কমনওয়েলথ স্কলারশিপ উল্লেখযোগ্য। তিনি আমেরিকার কিংস্টোনের ইউনিভার্সিটি অব রোডে ইসল্যান্ড (ইউআরআই) গ্রিন মার্কেটিং বিষয়ের উপর ভিজিটিং স্কলার ছিলেন।

তিনি পৃথিবীর বিভিন্ন দেশে সেমিনার ও প্রবন্ধ উপস্থাপনের জন্য ভ্রমণ করেন যার মধ্যে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, আমেরিকা, জাপান, শ্রীলংকা, নেপাল, সিঙ্গাপুর, ভুটান, মালদ্বীপ এবং চীন উল্লেখযোগ্য।  তিনি পৃথিবীর বিভিন্ন উন্নত ও উন্নয়নশীল দেশে ১৫টি আন্তর্জাতিক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেছেন।

প্রথিতযশা অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান ১৯৫৫ সালে চট্টগ্রামের সীতাকুণ্ডের মছজিদ্দা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সুপারনিউমেরারি অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান দেশের শিক্ষাক্ষেত্রে একজন সফল ও পরিচিত মুখ। তিনি দেশের সরকারি বিশ্ববিদ্যালয়ে ও বিদেশে দীর্ঘদিনের অধ্যাপনার অভিজ্ঞতা দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিস্তারের ক্ষেত্রে কাজে লাগিয়েছেন। এরই ফলপ্রশ্রুতিতে পিএইচপি পরিবারের চেয়ারম্যান ও ইউআইটিএস এর প্রতিষ্ঠাতা সুফী মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী তাকে ২০০৭ সালে তৎকালীন চট্টগ্রাম ক্যাম্পাসের উপদেষ্টা হিসেবে নিয়োজিত করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মে ২৩, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa