ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কালুরঘাটে দ্বিতীয় রেলসেতু নির্মাণের ঘোষণা দিলেন রেলমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
কালুরঘাটে দ্বিতীয় রেলসেতু নির্মাণের ঘোষণা দিলেন রেলমন্ত্রী ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম




চট্টগ্রাম: কালুরঘাট রেলসেতুর পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে জানিয়ে রেলমন্ত্রী মো.মুজিবুল হক বলেছেন, অর্থায়নে বিভিন্ন দাতা সংস্থার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

রোববার বিকেলে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে রেলমন্ত্রী মো.মুজিবুল হক সাংবাদিকদের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন।

এসময় তিনি জানান, বর্তমানে রেলে ৪১টি প্রকল্প চলমান রয়েছে।

এসব প্রকল্প বাস্তবায়ন হলে রেলে নতুন গতি সঞ্চার হবে উল্লেখ করে তিনি বলেন, রেলের সেবা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।


এরই অংশ হিসেবে দুটি প্রকল্পে ২৯০টি নতুন কোচ আনা হচ্ছে। আরো আড়াইশ কোচ ক্রয়ের প্রক্রিয়া চলছে।

কালুরঘাট রেল সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠায় পাশে আরো একটি রেল সেতু নির্মাণ করা হবে। এজন্য বিভিন্ন দাতা সংস্থার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

দীর্ঘদিন ধরে কালুরঘাটে দ্বিতীয় রেল সেতু নির্মাণের দাবিতে আন্দোলন করছেন বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ। মন্ত্রী দ্বিতীয় রেল সেতু নির্মাণের ঘোষণাকে স্বাগত জানিয়েছে এ সংগঠন।  

তবে অর্থ জোগানের নামে কালক্ষেপন না করে দ্রুত নির্মাণ কাজ শুরুর দাবি জানিয়েছেন পরিষদের আহ্বায়ক মো. আব্দুল মোনায়েম।

তিনি বাংলানিউজকে বলেন, অর্থ জোগানের নামে কালক্ষেপন না করে দ্রুত বাস্তবায়ন করা হোক। সরকার চাইলে সেতুটি দ্রুত বাস্তবায়ন করা সম্ভব।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।