ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটে ২১ জানুয়ারি থেকে ভর্তি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
চুয়েটে ২১ জানুয়ারি থেকে ভর্তি শুরু

চট্টগ্রাম: রাজনৈতিক অস্থিরতার কারণে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রথম বর্ষের স্থগিত হওয়া ভর্তি কার্যক্রম ২১ জানুয়ারি থেকে শুরু হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফজুলুর রহমান বাংলানিউজকে বিষয়টি জানান জানান।



তিনি বলেন,‘২০১৩-১৪ শিক্ষাবর্ষে লেভেল-১ স্নাতক কোর্সের স্থগিত হওয়া ভর্তি কার্যক্রম ২১ জানুয়ারি মঙ্গলবার থেকে শুরু হবে। ভর্তি কার্যক্রম প্রতিদিন সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত চলবে।


প্রসঙ্গত, টানা অবরোধের কারণে গত বছরের ১১ ডিসেম্বর ভর্তি কার্যক্রম স্থগিত করে চুয়েট প্রশাসন। এর আগে ৯ নভেম্বর ভর্তি পলীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে চুয়েটের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২১ জানুয়ারি স্থাপত্য বিভাগে মেধাতালিকায় ১ থেকে ৩০ পর্যন্ত, ইঞ্জিনিয়ারিং বিভাগগুলোতে ১ থেকে ২০০ পর্যন্ত এবং উপজাতীয় ও রাখাইন সম্প্রদায়ের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

এরপরদিন ২২ জানুয়ারি ইঞ্জিনিয়ারিং বিভাগগুলোতে মেধাতালিকার ২০১ থেকে ৪৩০ পর্যন্ত স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ৪৩১ থেকে ৬০০ তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা ২৩ জানুয়ারি ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি করা হবে। একই সঙ্গে অনুপস্থিত ভর্তিচ্ছুরাও এদিন ভর্তি হতে পারবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। ।

ফজলুর রহমান জানান, ভর্তি শেষে আসন খালি থাকলে ২৩ জানুয়ারি বিকেল ৫টায় প্রথম অপেক্ষামান শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এই তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুরা ৩০ জানুয়ারি ভর্তি হতে পারবে।

নির্ধারিত দিনে সাক্ষাৎকারের জন্য উপস্থিত না হলে ভর্তির যোগ্যতা বাতিল হবে বলে জানান তিনি।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট www.cuet.ac.bd অথবা http://180.211.172.99/admission  - থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।