ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে বিজিবি মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
চবিতে বিজিবি মোতায়েন

চট্টগ্রাম: শিবির-ছাত্রলীগ সংঘর্ষে ছাত্রহত্যার ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে বিজিবি মোতায়েন করা হয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরাও টহল দিচ্ছেন।



সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-কার্যক্রম স্বাভাবিক রাখতে এবং সার্বিক নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে র‌্যাব পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তারা ক্যাম্পাসের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। ’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার শিবির-ছাত্রলীগের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের এক ছাত্র নিহত হওয়ার পর থেকে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওই দিন রাতে তাৎক্ষনিক শাহ আমানত হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করলেও বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষাকার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয় চবি প্রশাসন। এজন্য আইন-শৃঙ্খলা রক্ষা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় এলাকায় দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব এবং ছয় প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।  

এর আগে সিলেটে গ্রামের বাড়িতে চবি ছাত্রলীগের দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলার জের ধরে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিবির-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়।

এতে শাহ আমানত হল শাখার শিবির সাধারণ সম্পাদক মামুন হোসেন নিহত এবং অন্তত ২০ জন আহত হন। এ ঘটনায় অজ্ঞাত অনেককে আসামি করে হাটহাজারী থানায় একটি মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একই সঙ্গে ঘটনা তদন্তে একটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) ফরহাদ হোসেন খান।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।