ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শহীদ দিবসে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজে নানা আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
শহীদ দিবসে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজে নানা আয়োজন

চট্টগ্রাম: মহান শহীদ দিবস ও আন্তর্জাাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে নগরের প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজ।

সকালে প্রভাত ফেরী শেষে শিক্ষা প্রতিষ্ঠানটির শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন অধ্যক্ষ মনোজ কুমার দেব।

 

বুধবার (২১ ফেব্রুয়ারি) দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিদ্যালয়ের বীরেন্দ্র লাল চৌধুরী মিলনায়তন-এ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি ইন্দু নন্দন দত্ত।

 

অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।  

শিক্ষার্থীদের উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আহ্বায়ক সিনিয়র শিক্ষক শীলা নাগ। আরও বক্তব্য দেন মাধ্যমিক শাখার সহকারী প্রধান শিক্ষক রুমা মজুমদার, প্রভাষক চন্দনা ভট্টাচার্য, সিনিয়র শিক্ষক দীপন কান্তি দাশ, প্রাথমিক শাখার প্রধান শিক্ষক অতুল কুমার রায় ও সহকারী শিক্ষক রুমা সিকদার ও কেয়া দত্ত। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠান শেষে আন্তর্জাাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের নিয়ে বিভিন্ন রকম প্লে কার্ড এবং আকর্ষণীয় ফেস্টেুন তৈরির জন্য শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন সিনিয়র শিক্ষক সীমা রানী দেব ও কাঞ্চন কুমার দাশ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।