ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতি-ধর্ম নির্বিশেষে মানুষ পরিচয়টাই সবচেয়ে বড়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, মে ২৭, ২০২৩
জাতি-ধর্ম নির্বিশেষে মানুষ পরিচয়টাই সবচেয়ে বড়

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ধর্ম-বর্ণ-নির্বিশেষে আমাদের প্রধান পরিচয় আমরা মানুষ। এই মনুষ্যত্বের বিকাশ সাধন সবচেয়ে মানবিক কর্তব্য।

আমরা যখন দেশের বাহিরে যাই আমাদের পরিচয়টা দিই আমরা বাঙালি এবং জাতীয়তার ক্ষেত্রে বাংলাদেশি। তাই বড় সত্য হচ্ছে সেই মানুষের জন্য সেবা করে যাওয়া।
 

শনিবার (২৭ মে) সন্ধ্যায় নগরের কিং অব চিটাগাং এ বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতির (নাটাব) উদ্যোগে চট্টগ্রাম-৮ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য নোমান আল মাহমুদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

আ জ ম নাছির বলেন, নোমান আল মাহমুদ একজন পরিচ্ছন্ন রাজনীতিক। তৃণমূল স্তর থেকে তিনি আজ এখানে উঠে এসেছেন। তার দলীয় পরিচয় যাই থাকুক না কেন তিনি একজন সমাজ সেবক। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্মার্ট বাংলাদেশ রূপান্তরের দায়িত্ব দিয়েছেন। এই দায়িত্ব পালনে তাকে সকল স্তরের মানুষের সহযোগীতা প্রত্যাশা করি।  

বিশেষ অতিথির বক্তব্যে শামসুল আলম শামীম বলেন, জাতীয় যক্ষ্মা নিরোগ কমিটি একটি সেবামূলক প্রতিষ্ঠান এই প্রতিষ্ঠানে সঙ্গে যুক্ত নোমান আল মাহমুদ যথেষ্ট অবদান রেখেছেন। একজন সংসদ সদস্য হিসেবে তাকে সংবর্ধিত করতে পেরে আমরা গর্বিত।  

তিনি চট্টগ্রাম জেলা নাটাব ভবনকে বহুতল ভবন করা ও কার্যক্রম সম্প্রসারণে ১ কোটি টাকা অনুদান প্রদান করার ঘোষণা দেন।  

সংবর্ধিত সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেন, সমাজ সেবা ও কল্যাণ এটি একটি মনুষত্বের সবচেয়ে বড় দায়বদ্ধতা। এই সেবা প্রদানে নাটাব যে ভূমিকা পালন করে যাচ্ছে তার সঙ্গে আমি সম্পৃক্ত থেকে নিজেকে গর্বিত মনে করছি। আমরা যেই মতাদর্শে বিশ্বাসি হই না কেন প্রধান কর্তব্য হচ্ছে মানুষ মানুষের জন্য।  

সংগঠনের সভাপতি মোর্শেদুল আলম কাদেরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আহমেদুর রহমান সিদ্দিকী, মাহফুজুল হক চৌধুরী, এস এম হাসেম, আবু সৈয়দ সেলিম, আতিকুর রহমান, জেসমিন পারভিন জেসি, জসীমুল আনোয়ার খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।