ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তৃণমূল নেতা-কর্মীরাই জাতির সম্পদ: আ জ ম নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
তৃণমূল নেতা-কর্মীরাই জাতির সম্পদ: আ জ ম নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আমাদের প্রতিপক্ষ ৭১ এর স্বাধীনতা বিরোধী শক্তি। আমাদের দুর্ভাগ্য তাদেরকে আমরা নির্মূল করতে পারি নাই।

এই সত্যটুকু মেনে নিয়ে আমাদেরকে সামনের দিকে এগুতে হবে।  

শনিবার (১ এপ্রিল) সকালে ২১ নম্বর জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি বক্তব্যে এসব কথা বলেন।

 

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা যে স্বপ্ন দেখতে সাহস করি না নেত্রী শেখ হাসিনা সেই সকল বড় বড় স্বপ্ন নিজেও দেখেন এবং বাস্তবায়ন করে দেখান। এজন্যই বাংলাদেশ আজ একটি গরীব দেশ থেকে স্বল্পোন্নত দেশে উত্তীর্ণ হয়ে উন্নত দেশের মর্যাদা প্রাপ্তি হতে চলেছে। এটা অনেকের সহ্য হয় না। একজন সুদের কাঙালি যিনি বাংলাদেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করেছেন কিন্তু সফল হননি। তিনি যেভাবেই হউক নোবেল পেয়েছেন। এজন্য তিনি সম্মান পেতে পারেন। তবে তিনি যদি ঈর্ষান্বিত হয়ে মিথ্যাচার করেন তাহলে কিছুতেই সহ্য করতে পারি না।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫২ বছর। এর মধ্যে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল মাত্র ২২ বছর। বাকি ৩২ বছর যারা ক্ষমতায় ছিল তারা কি দিয়েছে সেটা খুঁজতে গেলে কিছুই পাবার নেই। পাবার মধ্যে আছে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন, রাজাকারদের মন্ত্রী বানিয়ে তাদের বাড়িতে গাড়িতে বাংলাদেশের পতাকা ঝুলানো।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, বিএনপি-জামাত ক্ষমতায় যাওয়ার যে স্বাভাবিক প্রক্রিয়া আছে তাতে না গিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য উল্টো পথে চলা শুরু করেছে। কেননা তারা জনগণের প্রতি আস্থা ও ভরসাহীন। তারা চায় জনগণকে জিম্মি করে রাষ্ট্রীয় সম্পদ লুট করা। তাই জনগণের কল্যাণে তারা কখনো রাজনীতি করে না।

২১ নম্বর জামাল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আবুল হাসেম চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও মিথুন বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, ‘ক’ ইউনিটের সভাপতি মৃদুল দাশ, ‘খ’ ইউনিটের সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ ইমু ও ‘গ’ ইউনিটের সভাপতি জাহাঙ্গীর মোস্তফা প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে আবুল হাসেম বাবুলকে সভাপতি ও মিথুন বড়ুয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।