ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টেকনাফে হামলা: চবির অর্থনীতি বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
টেকনাফে হামলা: চবির অর্থনীতি বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: টেকনাফে বে-ক্রুজ জাহাজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর স্টাফদের হামলার প্রতিবাদে এবার ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান তারা।

 

বিজ্ঞাপ্তিতে বলা হয়, গত ১৪ মার্চ আমাদের অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর পরিকল্পিতভাবে বে-ক্রুজ ইন্টারন্যাশনাল জাহাজের স্টাফ এবং সন্ত্রাস বাহিনী হামলা করেছে। প্রতিবাদে অর্থনীতি বিভাগের সকল বর্ষের ক্লাস ও পরীক্ষা বর্জন ঘোষণা করছে বিভাগের শিক্ষার্থীরা।

আগামী ২৩-২৪ মার্চ চবি উপাচার্য, প্রক্টর, অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে জাহাজ মালিক পক্ষের বৈঠকের আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। এ বৈঠকে আমাদের দাবি মেনে না নিলে পরবর্তীতে কঠোর আন্দোলনের ডাক দেবে বিভাগের শিক্ষার্থীরা।

অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, আমাদের ওপরে যে পরিকল্পিত হামলা করা হয়েছে তার বিচারের দাবিতে আমরা মানববন্ধন করেছি, অবস্থান কর্মসূচি পালন করেছি। আগামী ২৩ অথবা ২৪ তারিখ আমাদের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে জাহাজের মালিক পক্ষের মধ্যকার মিটিং করার আশ্বাস দিয়েছেন বিভাগীয় কমিশনার। সে পর্যন্ত আমাদের অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে আগামী ২৪ তারিখ পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছি। বৈঠকে আমাদের দাবিগুলো মেনে নেওয়া না হলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এর আগে গত ১৪ মার্চ সেন্টমার্টিন থেকে ফেরার পথে অর্থনীতি বিভাগে আসনে বসাকে কেন্দ্র করে জাহাজের স্টাফদের সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে জাহাজের স্টাফরা দুই শিক্ষকসহ ১০ জন শিক্ষার্থীর ওপর দুই দফায় হামলা চালান। এ ঘটনায় প্রায় ২০ জন অধিক আহত হন।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।