ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সাউদার্ন ইউনিভার্সিটিতে প্রোগ্রামিং প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
সাউদার্ন ইউনিভার্সিটিতে প্রোগ্রামিং প্রতিযোগিতা

চট্টগ্রাম: সাউদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বায়েজিদের আরেফিন নগরের স্থায়ী ক্যাম্পাসে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলের মধ্যে থেকে বিজয়ী হয় সুনামি-সাব। দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে এ্যালিয়েন্স-১ এবং সাইয়েদ-৫৩।

কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন রেজিস্ট্রার প্রকৌশলী  ড. মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি ছিলেন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. আসাদুজ্জামান।  

প্রধান অতিথির বক্তব্যে রেজিস্ট্রার প্রকৌশলী  ড. মোজাম্মেল হক বলেন, এ ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের মেধা বিকাশে ও দক্ষতা অর্জনে বিশেষ ভূমিকা রাখে। এসময় তিনি প্রতিষ্ঠানের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়েও শিক্ষার্থীদেরকে এমন প্রতিযোগিতামূলক কনটেস্টে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ করেন।

বিশেষ অতিথি অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, গুগল বা বড় ধরনের কোম্পানিতে চাকরি করতে হলে প্রোগ্রামিং কনটেস্ট অনেক বড় ভূমিকা রাখে। প্রোগ্রামিং কনটেস্টে অংশগ্রহণ করলে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়ে যা ভবিষ্যতে ভালো প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে সুযোগ তৈরি করে।

কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষক প্রিয়াম চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এ প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক জমির আহমেদ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa