ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চারুকলার শিক্ষার্থীদের আলপনা, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
চারুকলার শিক্ষার্থীদের আলপনা, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা  ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ‘মাননীয় প্রধানমন্ত্রীর আগমন, আলপনায় স্বাগতম’ লিখে সড়কে আলপনা এঁকেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

শুক্রবার (২ নভেম্বর) রাতে নগরের বিভিন্ন সড়কে এই আলপনা আঁকেন তারা।

চারুকলা ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেওয়ার দাবিতে ২০ দিনেরও বেশি সময় ধরে আন্দোলন করেছেন শিক্ষার্থীরা। ইন্সটিটিউটের পরিচালকসহ ১২ শিক্ষককে ৯ ঘণ্টা অবরুদ্ধও করে রাখেন তারা।

অব্যাহত আছে ক্লাস বর্জন। সমস্যা সমাধানে ১১ নভেম্বর ১৪ সদস্যের কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক মাস পেরিয়ে গেলেও দাবি পূরণ হয়নি।

এ অবস্থায় আওয়ামী লীগের মহাসমাবেশে যোগ দিতে রোববার (৪ ডিসেম্বর) চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মূল ক্যাম্পাসে ফেরার আন্দোলন সম্পর্কে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে সমাবেশস্থলের আশপাশের এলাকায় আলপনা আঁকা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

২০১৫-১৬ সেশনের কয়েকজন শিক্ষার্থী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে চট্টগ্রামে স্বাগত জানাতে এবং আমাদের আন্দোলনের প্রতি দৃষ্টি আকর্ষণ করতেই এই উদ্যোগ। সিআরবি সাত রাস্তার মোড় থেকে পলোগ্রাউন্ড সড়ক পর্যন্ত আলপনা এঁকেছি।  সেইসাথে ফুটিয়ে তুলেছি লোকজ ঐতিহ্য’।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa