ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঢাকার জন্য ফ্র্যাঞ্চাইজি খুঁজছে বিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
ঢাকার জন্য ফ্র্যাঞ্চাইজি খুঁজছে বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সঙ্গে বিতর্ক না থাকলে যেন চলেই না। এবারও তার ব্যতিক্রম হয়নি।

চলতি মাসেই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। কিন্তু এর আগেই তৈরি হয়েছে নতুন ঝামেলা। নির্ধারিত সময়ে গ্যারান্টি মানি দিতে পারেনি ঢাকার ফ্র্যাঞ্চাইজি কেনা প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড।  

এ কারণে তাদের জায়গায় নতুন কাউকে খুঁজছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আগেরবার সিলেট সানরাইজার্সের মালিকানা পেয়েও কিছু বিতর্কিত ঘটনার জন্ম দেয় তারা। এবার গ্যারান্টি মানি দিতে না পারার কথা চিঠি দিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলকে জানিয়েছে তারা।  

বিষয়টি নিশ্চিত করেছেন গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল। তিনি বলেন, ‘ঢাকার ফ্র্যাঞ্চাইজিতে পরিবর্তন আসবে। তারা (প্রগতি) আমাদের চিঠি দিয়েছে, এ বছর বিপিএলে তারা অংশ নিতে চাচ্ছে না। ’

বিপিএলে দল পেতে মোট ১১টি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়, যারা পরবর্তী তিন আসরের জন্য চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ পাবেন। যাছাই বাছাই শেষে গত সেপ্টেম্বরে ৭ টি বেছে নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

এখন প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড সরে যাওয়ায় বাদ পড়া চার প্রতিষ্ঠানই ভরসা হতে পারে ঢাকার মালিকানার জন্য। যদিও জানা গেছে সাকিব আল হাসানের মোনার্ক মার্ট এ দফায়ও সুযোগ পাবে না। রুপা ফেব্রিক্স লিমিটেড ও মার্ন স্টিল লিমিটেড থেকে যেকোনো একটি পাওয়ার সম্ভাবনা বেশি।

আসন্ন বিপিএলে অংশ নিতে যাওয়া দলগুলো হলো বরিশাল (ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড), সিলেট (ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড), রংপুর (টগি স্পোর্টস লিমিটেড), চট্টগ্রাম (ডেলটা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লিজেন্ডস লিমিটেড)।

বাংলাদেশ সময় : ১০১১ ঘণ্ট, নভেম্বর ১৫, ২০২২ 
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।